ক্যাটেগরিঃ রাজনীতি

 

মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা, দেশ রত্ন শেখ হাসিনা আপনাকে স্পষ্ট ভাষায় বলতে চাই আমরা ষোল কোটি মানুষ বিশ্বব্যাংকের দেয়া দুর্নীতির অপবাদ শুনার জন্য রেডি না। আপনাদের দুর্নীতির অপবাদ আপনাদের কেন আজ পুরো জাতিকে শুনতে হচ্ছে। যেখানে বিশ্বব্যাংক গোটা দুনিয়াকে জানিয়ে দেয় আপনারা দুর্নীতিবাজ। আর আপনারা বলছেন আপনারা দুর্নীতি করেন নি আরে আপনারা যদি দুর্নীতি না ই বা করে থাকেন এবং আপনার যদি সৎ সাহস থাকে

১. নিজেদের প্রমান করুন না কেন…???
২ আন্তর্জাতিক আদালতে যান না কেন…?
৩. বিশ্বব্যাংকের বিচার দাবি করছেন না কেন…?
৪ জাতিকে এই মিথ্যা অপবাদ থেকে রক্ষা করেন না কেন …?

আমাদের স্বপ্নের পদ্ধাসেতু যে আমাদের জাতিও লজ্জায় পরিনত হবে তা কি আমরা কোন দিন ও জানতাম! এই সরকারের কিছু বাক্তি স্বার্থের কারনে আজ পুরো জাতি আজ কোথায় …?
সরকার আজ তাদের প্রিয় কছু ব্যক্তি কে বাঁচাতে অস্থির। কেন একজন আবুল হোসেন কেন এত গুরুত্বপূর্ণ যেখানে দেশের সম্মানের কোন গুরুত্ব নেই। এদিকে আমাদের সরকার দলীয় লোকজন বলে বেড়াচ্ছেন বিশ্ব ব্যাংক টাকা ছাড় দেয় নি তাই দুর্নীতি হয় নি আরে টাকা ছাড় দেয়ার আগে ই তো আপনার আপনাদের বাগ ভাটরা নিয়ে জামেলা পাকিয়ে পেলেছেন। আর এখন বিশ্ব ব্যাংক থেকে টাকা না পেয়ে বলছেন বিশ্বব্যাংক খারাপ ওরা দুর্নীতিগ্রস্ত। আপনি বিশ্বব্যাংকের দুর্নীতি নিয়ে চিন্তা না করে আপনার নিজের দিকে তাকান। আপনি দুর্নীতি করলে আপনার দুর্নীতির দায় জাতি নিবে না। তখন জনগন তার ভোটের মাধ্যমে আপনার চরম বিচার করবে। এই ছাড়া তো তাদের তো আর কিছু করার নেই।

এখন আবার নতুন করে বলছেন নিজের পায়ে দাঁড়াবেন নিজের টাকায় টাকায় পদ্ধাসেতু করবেন নিজের পায়ে যদি এতই শক্তি আছে তাহলে বিশ্বব্যাংকের কাছে গেলেন কেন…? আর এখন নিজের দুর্নীতির বোজা পুরো জাতির উপর দিয়ে দিলেন। আরে বিশ্বব্যাংক তো আপনাকে প্রায় ১ বছর সময় দিয়েছিল আপনাকে বলেছিল সৃষ্ট এই দুর্নীতি নিয়ে সঠিক তদন্ত করতে। আর আপনি কি করলেন এই সৃষ্ট দুর্নীতি নিয়ে মাথা ই ঘামালেন না। এই দিকে আমাদের দুর্নীতি দমন কমিশন তদন্ত করে কিছুই খুজে পেলেন না। যেমনি পান নি খুজে কালো বিড়ালের দুর্নীতি।

কথায় কথায় বিরোধী দলের দুর্নীতি নিয়ে বলেন। নিজের দলের দুন্নিতির খবর রাখেন না। আজ চাদাবাজি টেন্ডার বাজি দুর্নীতিতে আপনাদের পারফরমানছ কেমন তা জনগন দেখতে পাচ্ছে। এই তো কিছু দিন আগে সেই রেল ভবনে গোলাগুলি রেফারেন্স দিতে গেলে আর অসংখ্য দেয়া যাবে। তবে আমরা বলছি না বিরোধী দল দোয়া তুলুসিপাতা তাদের বাপারে যেমনি আমরা অবগত তেমনি আপনাদের ব্যাপারেও অবগত।

তাই অবশেষে বলতে চাই মাননীয় প্রধানমন্ত্রী এই জাতির সৃষ্ট এই কলঙ্ক, লজ্জা ও অসম্মান মোচনের দায়িত্ব আপনার। তাই আর দুর্নীতিকে হ্যাঁ না বলে দুর্নীতিকে না বলুন। বাক্তি স্বার্থের চেয়ে দেশের সার্থকে বড় করে দিখুন। এবং আমরা আশা করছি আপনি আপনার জ্ঞান বুদ্ধি ও সৎ চিন্তা দায়িত্বশীলতার মাধ্যমে এই জাতিকে কলঙ্ক মুছতে সক্ষম হবেন পুরো জাতি আজ আপনার দিকে তাকিয়ে।