ক্যাটেগরিঃ রাজনীতি

আমাদের বর্তমান ডিজিটাল সরকার, দুর্নীতির দায়ে পুরো জাতিকে চরম ভাবে লজ্জিত করে বিশ্বব্যাংকের কাছ থেকে অনন্য এক দুর্নীতির সার্টিফিকেট অর্জন করতে সক্ষম হয়েছেন। আমরা জাতি হিসেবে আজ দুর্নীতিতে চ্যাম্পিয়ন। এ ক্ষেত্রে পালাক্রমে দুই সরকার ই চরম ভাবে সফল। আজ কেন তাদের দুর্নীতির দায় আমাদের পুরো জাতি বয়ে বেড়াতে হবে? আজ শুনলে বড়ই কষ্ট লাগে মনে যখন বিদেশে কর্মরত আমাদের মানুষ গুলো চোর দুর্নীতিবাজ বলে গালি খায়। যাদের কষ্ট অর্জিত টাকায় যেখানে দেশের অর্থনীতির চাকা ঘুরে সেখানে তারাই আজ এই অপমানের স্বীকার অথচ তাদের এই দুর্নীতির সাথে কোন সম্পর্ক নেই।

শুনতে বড়ই হাসি পায় আমাদের এই সরকার বিরোধীদলের সাহায্য কামনা করছেন। এবং এটি কখন যখন তারা যখন চরম ভাবে বাটে পড়েছে, বাটে পড়িয়া তারা আশা করছেন বিরোধী দল এগিয়ে আসবে তাদের বিশ্বব্যাংকের দেয়া দুর্নীতির হাত থেকে রক্ষা করতে। তবে আমরা সাধারন জনগন চাই দেশের স্বার্থে এর একটি সঠিক সমাধান কোন বাক্তি বিশেষ কারনে দেশ লজ্জিত হোক এতা আমরা চাই না। এক জন আবুল হোসেন কেন তাদের কাছে পুরো জাতির চেয়ে ও গুরুত্বপূর্ণ। এ নিয়ে একেক সময় আমাদের একেক মন্ত্রী একেক চমৎকার মন্তব্য করে বসেন যা শুনলে হাসি রাগ দুটিই পায়।

আপনারা বিশ্বব্যাংকের দুর্নীতি নিয়ে এখন বড়ই অস্তির, কেন আপনারা এই সব বলে শুধু শুধু ঝামেলা পাকাচ্ছেন, শত্রু বাড়াচ্ছেন এই ভাবে শত্রু বাড়িয়ে দেশকে আপনারা আর কথায় নিয়ে যেতে চাচ্ছেন। আজ আমাদের পোশাকশিল্প সহ সকল কিছু হুমকির মুখে তাই আপনাদের বলছি আপন চরকায় তেল দিন। অন্যর দুর্নীতির কথা বলে নিজের দুর্নীতি চাপা দিয়ে বাঁচার মিথ্যা চেষ্টা করবেন না।

সত্য কে হাজার মিথ্যা দিয়েও ঢাকা যায় না সত্য সত্য ই আর মিথ্যা মিথ্যা ই। সাহস থাকে তো সত্যর মুখোমুখি হন। আন্তর্জাতিক আদালতে জান বিশ্বব্যাংকের বিচার দাবি করুন। অবশেষে বলতে চাই হায়রে বর্তমান ডিজিটাল সরকার, আপনাদের এখন বাটে পড়ে শত্রুর সাহায্য আশা করতে ও দ্বিধা লাগে না। আপনারা হয়ত এখন মনে মনে ভাবছেন ইস বিরোধীদল যদি একটু সাহায্য করত।

যেখানে আপনারা আপনাদের ই আন্দোলনের ফসল ঐ ত্বত্ত্বাবধায়ক সরকারের দেয়া সকল দুর্নীতির মামলা আপনারা উঠিয়ে নিলেন অন্যদিকে বিরোধী দলের একটি মামলা ও উঠালেন না বরং আর হাজার খানেক মামলা দিয়ে তাদের উপর দমন পীড়ন চালালেন এমন কি তাদের উপরের সারির নেতাদের মামলা দিয়ে কারাগরে পাঠিয়েছেন সেখানে এখন কি ভাবে আশা করছেন তারা এগিয়ে আসবে! আমরা শুনি তারা নাকি সচিবালয়ে বোমা পাঠিয়েছে আর আপনাদের নানান বাহিনী মুখে আঙ্গুল চুষেছে তারা এক জন কে ও হাতেনাতে ধরতে পারেনি। যাক সেটা ভিন্ন প্রসঙ্গ সে দিকে আর না ই বা গেলাম অন্য দিন সময় পেলে লিখব।