তাইওয়ান মেশিনারিজ, ইলেকট্রনিক্স এবং সোলার এনার্জিখাতে সক্ষমতা অর্জন করেছে – তাইওয়ান ট্রেড সেন্টার’র উর্ধ্বতন কর্মকর্তার সাথে চিটাগাং চেম্বার প্রেসিডেন্ট ইনচার্জের মতবিনিময়কালে তথ্য প্রকাশ

এম. নাজমুল ইসলাম
Published : 18 August 2011, 11:28 AM
Updated : 18 August 2011, 11:28 AM

এম. নাজমুল ইসলাম, চট্টগ্রাম, ১৮ আগষ্ট ১১: বাংলাদেশ ও তাইওয়ানের মধ্যে দ্বি-পাক্ষিক ব্যবসা-বাণিজ্য ও অর্থনৈতিক উন্নয়নসহ বিভিন্ন বিষয়ে ঢাকাস্থ তাইওয়ান ট্রেড সেন্টার'র প্রজেক্ট ম্যানেজার মিস শেরণ টে (Ms Sharon Tay) এর সাথে ১৮ ই আগস্ট সকাল ১১.০০ টায় চেম্বার কার্যালয়ে চিটাগাং চেম্বার প্রেসিডেন্ট ইনচার্জ মাহবুবুল আলমের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রেসিডেন্ট ইনচার্জ অতিথিকে স্বাগত জানিয়ে বলেন-তাইওয়ান বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য উন্নয়নে অন্যতম গুরুত্বপূর্ণ ব্যবসায়িক অংশীদার। তিনি তাইওয়ানের কারিগরী জ্ঞান ও অভিজ্ঞতা এবং বাংলাদেশের সহজলভ্য শ্রমিক প্রাচুর্য্যের মধ্যে সমন্বয় সাধন করে পারস্পরিক সম্পর্কোন্নয়নের উপর গুরুত্বারোপ করেন। মাহবুবুল আলম দেশের অবকাঠামো, ফার্মাসিউটিক্যালস, চামড়া ও তৈরীপোশাকজাতসহ অন্যান্য ম্যানুফেকচারিং খাতে তাইওয়ানের বিনিয়োগ প্রত্যাশা করেন। মিস শেরণ টে চট্টগ্রামের ভূ-প্রাকৃতিক অবস্থানকে কাজে লাগিয়ে বাংলাদেশ দক্ষিণ-পূর্ব এশিয়ায় অন্যতম শক্তিশালী অর্থনৈতিক রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা লাভ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি তাইওয়ানীজ বিনিয়োগ আকর্ষণে বাংলাদেশের বর্তমান গ্যাস ও বিদ্যুৎ পরিস্থিতি উন্নয়নের উপর গুরুত্বারোপ করেন। তিনি আরো তথ্য প্রকাশ করে বলেন-তাইওয়ান মেশিনারীজ, ইলেকট্রনিক্স এবং সোলার এনার্জিখাতে বিশ্বে প্রতিযোগিতামূলক সক্ষমতা অর্জন করেছে।

রিপোর্ট : এম. নাজমুল ইসলাম, চট্টগ্রাম, ১৮ আগষ্ট ১১
০১৬৭৩২৭০৯১৯