ক্যাটেগরিঃ ক্যাম্পাস

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.আবু বক্কর রফিক বলেছেন, আইআইইউসি বিশ্বের খ্যাতিমান বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে সমান তালে পাল্লা দিয়ে এগিয়ে যাচ্ছে। ১৯৯৫ সালে মাত্র ৪৭ জন ছাত্র নিয়ে যাত্রা শুরু করে আজ ১৩ হাজার ছাত্র-ছাত্রীর কোঠায় পৌঁছেছে এ বিশ্ববিদ্যালয়। একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ের জন্য এটি একটি ঐতিহাসিক অর্জন। আগামীতেও আমরা আমাদের এই অর্জন ধরে রেখে সামনের দিকে এগিয়ে যেতে চাই। আইআইইউসি শিক্ষক,পাঠদান,পরিবেশ,পাঠাগার,অবকাঠামোসহ সব দিক দিয়ে স্বয়ং সম্পূর্ণ একটি বিশ্ববিদ্যালয়।

আইআইইউসি’র উদ্যোগে সাংবাদিকদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। গত সোমবার বিকালে নগরীর একটি রেস্টুরেন্টে আইআইইউসির জনসংযোগ কর্মকর্তা মোস্তাক খন্দকারের সঞ্চলনায় অনুষ্ঠিত মাহফিলে স্বাগত বক্তব্য রাখেন আইআইইউসির কুমিরা ক্যাম্পাসের চীফ ইনচার্জ ড.ফরিদ আহমদ ছোবহানী। বক্তৃতা করেন,আইআইইউসির রেজিষ্ট্রার‌ মুহাম্মদ নুরুল ইসলাম, আইআইইউসি ট্রাষ্টি এ্যাসিস্টেন্ট সেক্রেটারী প্রফেসর ড.কাজী দীন মুহাম্মদ। সাংবাদিকদের পক্ষ থেকে বক্তৃতা করেন,প্রবীন সাংবাদিক ইস্কান্দর আলী চৌধুরী, দৈনিক আমার দেশের ব্যুরো প্রধান জাহিদুল করিম কচি, দৈনিক যায়যায়দিনের ব্যুরো প্রধান হেলাল উদ্দিন চৌধুরী, দৈনিক পূর্বকোণের সিনিয়র সাংবাদিক আসিফ সিরাজ। এছাড়া চট্টগ্রাম মহানগরীতে কর্মরত ২ শতাধিক সাংবাদিক এতে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ড.আবু বক্কর রফিক বলেন,বর্তমানে আমাদের বিশ্ববিদ্যালয়ের সঙ্গে আমেরিকা,লন্ডন,পাকিস্তান,মিশরের আল আজহার,মদিনা ইসলামী বিশ্ববিদ্যালয়সহ আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ইসলামী বিশ্ববিদ্যালয়ে সঙ্গে আইআইইউসির যোগাযোগ রয়েছে। এসব প্রতিষ্ঠানের গুণগত মান নিয়ে পাঠদানসহ নানা দিক দিয়ে এগিয়ে চলছে আমাদের বিশ্ববিদ্যালয়।

####
রিপোর্ট : এম. নাজমুল ইসলাম, চট্টগ্রাম, ২৩ আগষ্ট ১১
০১৬৭৩২৭০৯১৯