ক্যাটেগরিঃ প্রশাসনিক

স্থানীয় পর্যায়ে এমন ভুল হরহামেশাই হয়ে থাকে। জাতীয় নেতাদের নামে ভুল বানান। স্বাধীনতা দিবস কে বিজয় দিবসের নামে চালিয়ে দেয়া সহ অনেক। তারা না হয় লোকাল, কিন্তু যারা জাতীয় পর্যায়ে এমন ভুল বারবার করছেন তাদের বেলায় এর সমাধান কি? আমরা কি ধরে নেব যারা বাংলাদেশকে বিশ্বাস করেনা এমন লোকগুলোর দ্বারা এই কাজ হচ্ছে বারবার?

FOK

 

একটা ঘটনা যখন ঘটে এর পরপরই এটা নিয়ে দুঃখ প্রকাশ করা হয়, তদন্ত কমিটি হয়। এই যেমন ধরুন, গত ফোক ফেস্টে দেশি-বিদেশি শিল্পীদের উপস্থিতিতে ইলেক্ট্রনিক বোর্ডে বাংলাদেশ শব্দটাতে ভুল বানানে প্রকাশ করার ঘটনা। সেটা নিয়েও দুঃখ প্রকাশ করা হল, তদন্ত কমিটি হল। কিন্তু তদন্ত কমিটির রিপোর্ট আর গণমাধ্যম জানতে পারলোনা।

সর্বশেষ বাংলাদেশে অনুষ্ঠিত ত্রিদেশীয় খেলায় বাংলাদেশ-শ্রীলংকার গতকালের খেলায় টিকিটের গায়ে ইংরেজিতে বড় করে লেখা ‘বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা’! কিন্তু ‘বাংলাদেশ’ লেখা হয়েছে ভুল বানানে!

830f401b5afec32d39d832da69584c48-5a606b627efef
বিসিবি অবশ্য সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এই ভুলের জন্য দুঃখ প্রকাশ করে দায়ি ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে। কিন্তু প্রশ্ন হচ্ছে, যারা এটার প্রিন্টআউট করেছেন তারা কি এতটাই অজ্ঞ যে বাংলাদেশ বানানের ভুলটাও তাদের চোখে পড়ে না?