ক্যাটেগরিঃ খেলাধূলা

 

নাঈম ইসলামকে দলে নেয়া প্রসঙ্গে সাকিব বলেন, “তাকে নিয়ে একটা জুয়া খেলতে চেয়েছিলাম। তবে তা কাজে লাগেনি।” এটা আমার কথা না বাংলাদেশ অধিনায়ক সাকিব এর কথা। আমাদের অধিনায়ক যখন ১৬ কোটি মানুষকে নিয়ে জুয়া খেলতে চান। তখন আমরা সাধারণ লোকজন কেনো বোকা হয়ে ওদের খেলা দেখি। আমাদের কি সময়ের দাম নাই?

যে ম্যাচটা ছিল বাংলাদেশের জন্য সবচেয়ে গুরুত্বপূণ আর সেই ম্যাচ নিয়ে সাকিব জুয়া খেলতে চেয়েছেন। কত বড় সাহস! যেখানে লজ্জায় মুখ ডাকার কথা সেখানে সে বললো জুয়া খেলার কথা। আগের ম্যাচের ৫৮ থেকে কেউ শিক্ষা নিল না।
আমরা জানি ছাত্র-ছাত্রীরা পরীক্ষায় ফেল করলে সে আবার পাশ করার জন্য চেষ্ঠা করে কিন্ত বাংলাদেশের ক্রিকেট দলে সেই চেষ্ঠা নাই। শুধু বড় বড় কথা। ম্যাচের আগে তামিম বললেন এখনো আসল খেলাটা খেলিনি কিন্ত সে আজ করলো ৫ রান। বাংলাদেশ ক্রিকেট নিয়ে অনেক বিতর্ক শোনা গেছে মাশরাফিকে বাদ দেয়া এবং সাকিবকে অধিনায়ক রাখা দলের কেউ ভাল চেখে দেখেনি ।

কেন এমন বার বার লজ্জাজনক পরাজয় এর পিছনের কারনই বা কি এর উত্তর কেউ কি দিতে পারবে? এই উত্তর আমাদের অবশ্য ক্রিকেটের স্বার্থে বের করতে হবে। বের করার দায়িত্ব বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে নিতে হবে।

বাংলাদেশ ৭৮ রান করে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেঅ আর এর ফলে বাংলাদেশ হয়তো বিশ্বকাপ ২০১১ খেলা থেকে গুডবাই। ১৬ কোটি মানুষের আশা অনেক, জানি সেই আশা কখনে মিটবে না। তবে আমরা চাই সব খেলায় হোক সম্মানজনক পরাজয়।