ক্যাটেগরিঃ আইন-শৃংখলা

কি সৌভাগ্য আমাদের এতদিন আমিরিকাতে ঘোরা ফেরা করতো এলিয়নরা এখন তারা বাংলাদেশের রাজধানী ঢাকাতে ঘোরা ফেরা করছে। আর তাইতো কিছুদিন পর পর সাদা পোশাকের এলিয়নদের হাতে অনেকে নিখোজ হচ্ছে।

প্রিয় পাঠক এলিয়নরা হচ্ছে ভিন্ন গ্রহের প্রাণী । তাদের নিয়ে চলছে অনেক গবেষনা। তারা নাকি ভিন্ন গ্রহ থাকে । তাদের গঠন প্রায় মানুষের মত। সেই এলিয়নরা অনেক সময় পৃথিবীতে নেমে এসে অনেক মানুষকে ধরে নিয়ে যায়। আবার এলিয়নদের হাত থেকে অনেকে বেচেঁ এসেছেন। এরকম ঘটনা অনেক রয়েছে। তবে বেশির ভাগ ঘটনা আমিরিকাতে ঘটেছে এবং এলিয়নদের দেখা আমিরিকাতেই মিলেছে।

কিন্ত এবার সেই এলিয়নরা বোধহয় আমিরিকাতে না যেয়ে বাংলাদেশে এসে পড়েছে। আর তাইতো আমরা দেখতে পাচ্ছি রাজধানীতে অনেকে নিখোঁজ হচ্ছে। যেমন কিছুদিন পূর্বে বি এন পির চৌধুরী আলম নিখোঁজ হলেন। বি এন পির ও তার পরিবারের দাবী সাদা পোশাকের লোকজন চৌধুরী আলমকে ধরে নিয়ে যায়, যার সাথে সরকার জড়িত। কিন্ত সরকার বলেছে আমরা তাকে ধরিনি । এখন আবার আমিনির ছেলে নিখোঁজ । আমিনি বলছে সাদা পোশাকের লোকেরা আমার ছেলে হাসানাত কে ধরে নিয়ে গেছে যার সাথে বতমান সরকার জড়িত। কিন্ত সেই একই কথা সরকার বলছে আমরা আমিনির ছেলেকে ধরিনি ।

আমার লেখাটি কারও পক্ষে বা বিপক্ষে নয়। আমার কথা হচ্ছে এই যে লোকেরা রাজধানীতে থেকে নিখোঁজ হচ্ছে। তারা যাচ্ছে কোথায় ? তারা কি বাংলাদেশী নাগরিক না! আর যদি বাংলাদেশী নাগরিক হয়ে তাকে তাহলে কি তারা আইন শৃঙ্খলা বাহিনীর কাজ থেকে কোন সাহায্য পাওয়ার কথা না । এখনো আমাদের সরকার চৌধুরী আলম কে খুজে বের করতে পারেনি। আমিনির ছেলে কোথায় গেল তার হদিস দিতে পারেনি সরকার। তাহলে কি সরকারের কোন দায়িত্ব নেই এই জনগনের প্রতি। নাকি ধরে নেব তারা অন্য দলের লোক দেখে কি সরকারের কোন মাথাব্যাথা নেই। শুধু এই টুকু বললেই চলবে যে আমরা তাদের ধরিনি। তাহলে কি ধরে নেব ভিন্ন গ্রহের এলিয়নরা তাদের ধরে নিয়ে গেছে। যাতে কারে হাত নেই বা কোন কিছুর করার নেই শুধু ওদের থেকে সাবধান থাকলেই চলবে!