ক্যাটেগরিঃ রাজনীতি

জামায়াত কে সমাবেশ করতে দেওয়া ভাল না হরতাল করতে দেওয়া ভাল! না কোনটাই না। আপনি কী মনে করেন? আমি প্রথমে এই প্রশ্নটা আপনাদের উদেশে করলাম এজন্য যে জামায়াত কে নিয়ে অনেক কথায় হচ্ছে , জামাত শিবির যুদ্ধাপরাধীকে বাঁচাতে হরতাল করছে। তারা হরতাল করবে এটাতো স্বাভাবিক! কিন্তু আমার কথা হচ্ছে জামায়াতকে যদি সমাবেশ করতে দেওয়া হতো তাহলে কি দেশের বড় ক্ষতি হতো বা তারা কি কালকেই সমাবেশ করে যুদ্ধাপরাধীদের জেল থেকে বের করে আনতে পারতো। আমার তো মনে হয় পারতো না বরং তারা নিয়মতান্ত্রিক রাজনীতিতে ফিরে আসতে পারতো বা আজকের এই হরতাল তারা হয়তো দিত না।

জামায়াত কি নিষিদ্ধ দল!
আপনি কি মনে করেন জামায়াত কি নিষিদ্ধ দল তারা কোন মিছিল বা সমাবেশ করতে পারবে না। বহুদলীয় সরকারের শাসন ব্যবস্থায় সভা সমাবেশ করা সবার অধিকার। তেমন সেই সভা সমাবেশ কে পাহাড়া দেওয়া রাষ্ট্রের দায়িত্ব কিন্ত সেই দায়িত্ব রাষ্ট্র পালন করতে পারছে না। সরকার জামায়াত কে শক্তি প্রয়োগ করতে বাধ্য করছে। কারন তারা মিছিল সমাবেশ করতে পারছে না তাই তারা হুট করে বের হয়ে জনগনের বা রাষ্ট্রের সম্পদ নষ্ট করেছে ।

এবার বিজয় দিবসে অঙ্গীকার, খতম কর জামায়াত শিবির রাজাকার
রাস্তায় তাকালে আপনি এরকম ব্যানার লেখা দেখতে পারবেন চারিদিকে। খতম / বা মেরে ফেলা কিন্ত এর ব্যানার যারা লেখাল তারা কি আইন কে নিজের হাতে তুলে নিতে চায় আর এতে কি আমাদের দেশে দুপক্ষ হয়ে যাবে না কালকে চ্যানেল ২৪ এ রাতের টকশো’তে টেলিফোনে দর্শক বলল বাংলাদেশ কি লিবিয়া বা সিরিয়া হওয়া পথে। কিন্ত এ ব্যাপারে আপনাদের মত কী!
আমার মত নিউটনে সূত্র আঘাত করেল কিছু হলেও আঘাত আসবে।

তাই চাই এক সুন্দর বাংলাদেশ যেখানে সত্যিকারের মুক্তিযুদ্ধের চেতনা হবে একটি বাংলাদেশ এবং বহুদলীয় গনতন্ত্র যেখানে সবাই তার কথা বলার অধিকার রাখে, রাখে সভা সমাবেশ করার!