ক্যাটেগরিঃ আন্তর্জাতিক

আর বেশি দেরি নেই। হাতে সময় মাত্র এক সপ্তাহ। ২১ অক্টোবরই ধ্বংস হচ্ছে পৃথিবী! হ্যাঁ, এমনটিই দাবি করেছেন ‘রেডিও মুঘল’ হ্যারল্ড ক্যাম্পিং। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার এ হ্যারল্ড আলোচিত ‘কেয়ামত’র ভবিষ্যদ্বাণী করেন। এর আগেও তিনবার পৃথিবী ধ্বংসের দিন-তারিখ বাতলালেও ফলেনি কোনোটিই। টাইম অনলাইনের প্রতিবেদনে বলা হয়, ক্যালিফোর্নিয়াভিত্তিক ফ্যামিলি রেডিও নেটওয়ার্কের মালিক হ্যারল্ড। সম্প্রতি রেডিওতেই আবার পৃথিবী ধ্বংসের ঘোষণা দিয়েছেন। ৯০ বছর বয়সী হ্যারল্ডের দাবি, তিনি গণনা করে বের করেছেন, ২১ অক্টোবরই বিশ্ববব্রহ্মা- ধ্বংস হয়ে যেতে পারে। তিনি বলেন, আমি গবেষণা করে দেখেছি খুব শিগগিরই নীরবে পৃথিবী ধ্বংসের সময় এগিয়ে আসছে। এই অক্টোবর মাসের ২১ তারিখের মধ্যেই এ ধ্বংসযজ্ঞ ঘটে যেতে পারে।

হ্যারল্ড এ বছরই একবার ঘোষণা দিয়েছিলেন, ২১ মে পৃথিবী ধ্বংস হয়ে যাবে। সে সময় হ্যারল্ডের অনুসারীরা তার ভবিষ্যদ্বাণী প্রচারের জন্য বিপুল অর্থ ব্যয় করে। কিন্তু শেষ পর্যন্ত সবকিছুই ভুল প্রমাণ করে পৃথিবী টিকে রয়েছে নিজের মতো করেই। এর প্রতিক্রিয়ায় সে সময় হ্যারল্ড বলেন, বিশ্ব টিকে থাকায় তিনি হতভম্ব।

এ বছরের জুন মাসে হ্যারল্ড স্ট্রোকে আক্রান্ত হন। তবে কিছুটা সুস্থ হওয়ার পরেই হ্যারল্ড আবারো গণমাধ্যমের সামনে এসেছেন। আবারো দিয়েছেন ভবিষ্যদ্বাণী। তার অনুসারীরাও আসন্ন ধ্বংসযজ্ঞ সম্পর্কে জনগণকে সতর্ক করার জন্য প্রচার শুরু করেছে। এখন বাকিটা দেখার জন্য ২১ অক্টোবর পর্যন্ত অপেক্ষা করতে হবে বিশ্ববাসীকে।