ক্যাটেগরিঃ খেলাধূলা, ফিচার পোস্ট আর্কাইভ

 

২০০৯ সালে বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ হয়েছে যে দল । বিশ্বকাপের আগে যারা টানা সাতটি ম্যাচে পরাজিত হয়েছে যে দল সেই দলের নামই ওয়েষ্ট ইন্ডিজ। সেই ওয়েষ্ট ইন্ডিজ দলের সাথে বাংলাদেশ লড়বে। অবশ্য ইতিহাস বলে বাংলাদেশের সাথে ওয়েষ্ট ইন্ডিজ এর খেলা হয়েছে ১৬ ম্যাচ আর এতে বাংলাদেশ জয় পেয়েছে ৩ টিতে। কিন্ত ইতিহাস যে অনেক সময় পাল্টে ফেলা যায় তার প্রমান ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের ম্যাচ । ইংল্যান্ড ৩২৭ রান করে আয়ারল্যান্ডকে হারাতে পারেনি – ঠিকই জয় তুলেছে নিয়েছে আয়ারল্যান্ড ৩২৯ রান করে। অতচ আয়ারল্যান্ড বাংলাদেশের কাছে হেরেছে। ক্রিকেট এক অনিশ্চয়তার খেলা আর তাইতো ক্রিকেটকে ভালবাসে বাংলার মানুষ।

বাংলাদেশে বিশ্বকাপ রয়েল বেঙ্গল টাইগাররা ১১ জন খেলা না খেলে ১৬ কোটি মানুষ। মিরপুর হোক আর এক ইতিহাস আবার নেমে পড়ুক সবাই রাস্তা এইতো প্রতাশা।

ওয়েষ্ট ইন্ডিজ ও বাংলাদেশের খেলাটি দুই দলের কাছেই খুবই গুরুত্বময় কারন বি গ্রুপে খেলছে যে কয়েকটি দল তার মধ্যে থেকে ভারত, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড কোয়ার্টার ফাইনালে যাবেই। চতুর্থ দল হিসাবে বাংলাদেশ না ‌ওয়েষ্ট ইন্ডিজ কোয়ার্টার ফাইনালে খেলবে তা নির্ভর করছে এই ম্যাচের উপর। তাই এই ম্যাচ হবে বিশ্বকাপের ফাইনালের আগে আর এক ফাইনাল।

১৬ কোটি মানুষে ভালবাসা থাকবে সাকিবদের সাথে। সাকিবরা মানুষে ভালবাসা অসন্মান করবে না জানি। আগের ম্যাচ থেকে ভুল গুলো শুধরে নিয়ে সামনে এগিয়ে যাক এবং স্থান করে নিক কোয়ার্টার ফাইনালে এই কামনা এবং সবাই এক কন্ঠে বলি গর্জে উঠো আর একবার, বাংলার রয়েল বেঙ্গল টাইগার।

———————————————————————————————————————————–
ফিচার ছবিঃ Saqibul Islam এর Bangladesh bury Irish quarterfinal hopes থেকে সংগৃহিত