ক্যাটেগরিঃ খেলাধূলা

 

শিবলী বলল আমি যদি খেলতাম তবে ৫৮ থেকে বেশি করতাম। সকালে আমি একাই করেছি ৫০ । আর বাংলাদেশ ১১ জন করলে ৫৮ । শিবলী বয়স ১২ তার কথা এই। আমার কথা সাকিবদের কি দলে না রাখলে হয় না। উরা ১৬ কোটি মানুষকে নিয়ে উপহাস করলো এর কি কোন শাস্তি হবে না। বাংলাদেশ কে নিয়ে এজন্য পৃথিবীর অনেকে উপহাস করে। বলে বাংলার মানুয় কথা বলে বেশি কাজ করে কম। বাংলাদেশে বিশ্বকাপ শেষ হয়ে গেল । কেউ আর বুকে বাংলাদেশ নিয়ে ঘুড়বে না। কোন শিশু গালে লাল সবুজে পতাকা আকাতে যাবে না। ভবিষ্যত শিশুরা কি করে শিখবে ক্রিকেট। ধেয্য যাদের মধ্য নেই তারা কোন দিন কি বিশ্বকাপ জিততে পারবে।

মাননীয় প্রধানমন্ত্রী আজ বলেছিল বাংলাদেশ একদিন বিশ্বকাপ জিতবে কিন্ত আজ খেলা দেখে প্রধানমন্ত্রী নিজে বলবেন ওদের দিয়ে আর যাই হোক বিশ্বকাপ জেতা সম্ভব না। কথায় আছে পুরানে চাল ভাতে বাড়ে কিন্ত সেই কথা বাংলাদেশ ক্রিকেট বোড মানেনি তারা সবাই নতুন দের নিয়েছে ফলে আমারা জনগন ফল ভালই পেলাম।

ক্রিকেট বোর্ড কি ৫৮ রানের ব্যাপারে সাকিবদের জবাবদিহীতা চাইবে? আমার মনে হয় চাকরী যারা করেন তারা সবাই নিয়ম মেনে চলেন । সবারই নিদিষ্ট করে দায়িত্ব থাকে সেই দায়িত্ব যদি না পালন করতে পারে তাহলে চাকরী থাকে না। বাংলাদেশ ক্রিকেট টীম এর দায়িত্ব হচ্চে খেলা সেই খেলা যদি না খেলতে না পারে তাহলে বন্ধ করার ভাল।

আর এখন চলছে বাংলাদেশ কে নিয়ে অবহেলা । আমি একটু অবহেলা করি – বাংলাদেশ আজ যা করেছে তা অবশ্য তারা একদিকে ভালই করেছে । ভালটা হলে এমনিতে বাংলাদেশের কারেন্ট কম আর যদি রাত ৯টা পযন্ত খেলা চলতো তাহলে কারেন্ট খরচ অনেক হতে এতে সারাদেশে লোডশেডিং হতো যাই হোক তারা তা থেকে বাচিয়েছে এজন্য তাদের ধন্যবাদ ।