ক্যাটেগরিঃ ভ্রমণ

আর মাত্র কয়েকটা দিন পরেই এই বছরের জন্য বিদায় বলতে হবে গোপালগঞ্জের বলাকইড় বাজারের বিশাল পদ্মবিলের সৌন্দর্যকে…।

ভিডিও: পদ্মবিল (Adventurous Documentary Video)

পদ্মফুল পবিত্র সৌন্দর্যের প্রতীক।  জলজ ফুলের রানী বলা হয় এই ফুলকে। প্রাকৃতিকভাবে জন্ম নেওয়া পদ্মফুল সৌন্দর্য বাড়িয়ে দিয়েছে গোপালগঞ্জের বিলের চিত্র। দূর থেকে মনে হবে যেন ফুলের বিছানা। প্রতিদিনই এ সৌন্দর্য উপভোগ করতে আসছে দর্শনার্থীরা! গোপালগঞ্জ জেলার চারপাশে রয়েছে অসংশ্য পদ্ম বিল। তার মধ্যে অন্যতম বলাকইড় বিল। গোপালগঞ্জ জেলা সদর থেকে মাত্র ১২ কিলোমিটার দূরে এই পদ্ম বিল অবস্থিত।

বর্ষা মৌসুমে চারিদিকে শুধু পদ্ম আর পদ্ম। বিস্তীর্ণ এলাকা জুরে গোলাপি রং এর পদ্ম দেখলে মন জুড়িয়ে যায়। চোখ যত দূর যায় শুধু পদ্ম আর পদ্ম। এমন অপরূপ দৃশ্য ভ্রমণপিপাসুদের হাতছানি দিচ্ছে। এ বিলের সৌন্দর্য ও পদ্ম দেখার জন্য দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিদিনই আসছে শতশত মানুষ।

যেভাবে যাবেন: ঢাকা গুলিস্তান বাস টার্মিনাল থেকে মধুমতি অথবা টুঙ্গিপাড়া এক্সপ্রেসে গোপালগন্জ শহর। অথবা গুলিস্তান থেকে BRTC বাস দিয়ে মাওয়া ফেরী ঘাট, সেখান থেকে স্পিড বোটে করে কাঠালবাড়ী ঘাট, সময় লাগবে ২০ মিনিট, কিন্তু ফেরিতে ২ ঘন্টা সময় লাগবে। আপনি চাইলে কম খরচে লঞ্চে করেও যেতে পারেন। ফেরি ঘাটেই লঞ্চ থাকে। নদীটা পার হবার পর আপনি বাস-মাইক্রোবাস পাবেন গোপালগঞ্জের।

শহর থেকে একটা অটো বা CNG ভাড়া করবেন। বৌলতলী জি.সি. বাজারের আগেই নামতে হবে আপনাকে। ১৫০-২০০ টাকা ভাড়া নেবে। এবার স্থানীয় কাউকে বললে আপনাকে নৌকা করে ঘুরিয়ে দেখাবে। আমরা দুইটা নৌকা নিয়েছিলাম।  ভাড়াও তেমন বেশি নয়। মাত্র ১৫০ টাকা দিয়েছিলাম আমরা। হ্যাপি জার্নি!