ক্যাটেগরিঃ প্রবাস কথন

প্রবাসে দেশীয় সংস্কৃতি ও ঐতিহ্য ধরে রাখতে বগুড়া সমিতি অফ নর্থ আমেরিকার বৎসরের সর্ববৃহৎ অনুষ্ঠান ভুলকাভাত ২০১৫ আয়োজনের জন্য সভা অনুষ্ঠিত হয় জ্যাকসন হাইটসে। ”ভুলকাভাত” বগুড়ার আঞ্চলিক শব্দ যার বাংলা অর্থ বনভোজন। সভায় উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সভাপতি ও বগুড়ার কৃতি সন্তান ডঃ সিদ্দিকুর রহমান।
সমিতির সভাপতি মোহাম্মদ এ কাদির এর সভাপতিত্বে সভা পরিচালনা করেন সাধারন সম্পাদক আশরাফ হোসেন রতন। সভায় সার্বিক আলোচনার প্রেক্ষিতে ভুলকাভাত পরিচালনার জন্য একটি শক্তিশালী কমিটি গঠন করা হয়। সর্বসম্মতি ক্রমে সমিতির সহ-সভাপতি রেজাউদ্দৌলা এ্যাপোলো-কে আহ্বায়ক এবং সমিতির আপ্যায়ন সম্পাদক ইউসুফ আলী-কে সদস্য সচিব হিসেবে নির্বাচিত করা হয়।
সভায় উপস্থিত অতিথিডঃ সিদ্দিকুর রহমান ভুলকাভাত কে সফল করে তুলতে তাঁর পক্ষ থেকে সকল ধরনের সহযোগীতার আশ্বাস দেন। এসময় মিসেস শাহানারা রহমানও উপস্থিত ছিলেন।
সভায় উপস্থিত ছিলেন সমিতির মোহাম্মদ এ কাদির, আশরাফহোসেন রতন, মোহাম্মদ এন মন্ডল ফানসু, আগা ই জলিল তুহিন, মাসুদুল হক রুবেল, রোকেয়া বেগম, আলতাব হোসেন সবুজ, রেজাউদ্দৌলা এ্যাপোলো, ওবায়দুল হক, আতাউর রহমান লিটন, এ্যাডঃ সুরাইয়া মনিরা, রবিউল ইসলাম, রাশেদ আল হেলাল রতন, ইউসুফ আলী, স্বপন, সুফিনাজ স্বপ্না, রানা আহমেদ, মুন, চন্দনা কাদির, সাদিয়া কাদির, মনিরা হক, চন্দনা, শেলী সহ অনেকে।
উল্লেখ্য বগুড়া সমিতির একক অনুষ্ঠান ভুলকাভাত যা বগুড়া সমিতির ব্যানারেই অনুষ্ঠিত হবে।

slide