ক্যাটেগরিঃ রাজনীতি

 

সৃষ্টিশীলতার অভাব কি দিন দিন প্রকট হতে চলেছে ? মনে তো হচ্ছে তাই ! কোন রাজনৈতিক দল উন্নত নেতৃত্ব বাছাই করতে যদি বাস্তবতার নিরিখে প্রয়োজনীয় কার্যক্রম হাতে নেয় তাহলে দোষের কি!

শুধু বাংলাদেশই নয় , সারা বিশ্ব যখন মাদকের করাল গ্রাসে ডুবতে বসেছে তখন এ বিষয়ে সমাধানের জন্য কোন দল বা প্রতিষ্ঠান এগিয়ে এলে তাদেরকে সমর্থন বা সহযোগিতা না দিয়ে বরং কটাক্ষ এবং বিভ্রান্তিকর বক্তব্য জনমনে ছড়িয়ে দেয়া কি কোন সুবিবেচক নাগরিকের কাজ ?

শুধু কি আওয়ামীলীগ আর ছাত্রলীগেই মাদকসেবী রয়েছে ? অন্যান্য রাজনৈতিক দলে নেই ? ইসলামের নামে যারা রাজনীতি করছেন , তাদের দলে নেই ? তারা কেউ অস্বীকার করতে পারবেন ? কোন দল বা গোষ্ঠী বা কোনো নাগরিক যদি সত্যের সাথে বসবাস করেন তবে তারা বা তিনি নিশ্চয় স্বীকার করে নেবেন বাস্তব প্রেক্ষাপট ।

স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী সামাজিক অবক্ষয়ের কথা ভেবে যখন এমন কার্যক্রম শুরু করার চেষ্টা করেন সেটা তো ভবিষ্যৎ প্রজন্মের জন্যই মঙ্গল বয়ে আনবে । এক্ষেত্রে জনমনে চতুরতার সাথে বিভ্রান্তি ছড়িয়ে আমরা কার ক্ষতি করছি ! জনগণের মগজে বিভ্রান্তি ছড়ানো সেতো হত্যাকান্ডের চেয়েও ভয়ঙ্কর অপরাধ ।

নরওয়ের ব্রেইভিক কমপক্ষে ৮৫ জনকে হত্যা করে সেদেশের জনগণের আদর্শকে হত্যা করতে পারেনি । কিন্তু জনগণের মগজে বিভ্রান্তি ছড়িয়ে আদর্শকে হত্যা করা সম্ভব হতেও পারে । সে চেষ্টা যে বা যারা করে তাদের পরিণতি কি সুখের হয় !!