ক্যাটেগরিঃ রাজনীতি

 

শোকাবহ দিন আজ । রক্তাক্ত ১৫ আগস্ট । আজ বিএনপি নেত্রী তার বানোয়াট জন্মদিন দলীয়ভাবে ঢাউস আকারের কেক কেটে হেসে খেলে উদযাপন করলেন। এখন রমজান মাস । কৃচ্ছ্রতা সাধনের মাস । বিএনপি নেত্রী অনবরত বলে চলেছেন দেশে হাহাকার চলছে , নীরব দুর্ভিক্ষ চলছে । তবে বাস্তবিকই দেশের অনেক অঞ্চলের মানুষ বন্যায় পানিবন্দী হয়ে পড়েছে এখন। অথচ তিনি বিপদগ্রস্ত মানুষের পাশে না দাঁড়িয়ে, অনাহারি মানুষের কাছে না গিয়ে বিপুল অঙ্কের টাকা অপব্যয় করে নকল জন্মদিন পালন করলেন । বিপদগ্রস্ত জনগণের সাথে ঠাট্টা করলেন ।

তারা আসলে মস্করা করেছেন জাতির সাথে । যখন জাতি ব্যথাহত মনে দিবসটি পালন করছে , তখন তারা জাতির উদ্দেশ্যে টিটকিরি মারছেন । গভীর ষড়যন্ত্রের মধ্য দিয়ে পৈশাচিকভাবে নিষ্কলঙ্ক শিশুদেরকেও হত্যা করেছিল ঘাতকেরা । বিএনপি নেত্রী সারা বাংলাদেশের শিশুদের সাথেই যেন তাচ্ছিল্য করলেন । করে চলেছেন । এই কয়েকদিন আগেই তিনি মিরসরাই গিয়ে সড়ক দুর্ঘটনায় নিহত শিশুদের মা-বাবাদের বলে এসেছেন , তিনি নাকি সন্তান হারানোর বেদনা কি তা বোঝেন । অথচ শিশু ( চরম উদ্দেশ্য নিয়ে ) হত্যাকান্ডের এই শোক দিবসে বিএনপি নেত্রী বছরের পর বছর ধরে কি করে চলেছেন !

আজ জাতির জীবনে বেদনা ও গ্লানির দিন । বাংলাদেশের জনগণ তাদের জাতির পিতাকে হারিয়েছে এই দিনে । বাংলাদেশের ইতিহাসের মহানায়কের প্রতি এতো বড় অপমান ! তবুও জাতি সয়ে চলেছে । এদিন যারা শোক প্রকাশ তো দূরের কথা বরং বিকৃত উল্লাসে মেতে ওঠেন , দীনতা তো তাদের । রুদ্ধ বিবেক তো তাদের । দেখা যাক অনাগত ভবিষ্যৎ তাদের ক্ষমা করে কিনা !