ক্যাটেগরিঃ ধর্ম বিষয়ক

 

শিরোনামে যা লিখেছি তা কি সত্যি হবে ? বন্যায় পানিবন্দি মানুষকে ঈদের আনন্দ কীভাবে স্পর্শ করবে ! সোমালিয়াসহ অন্যান্য দুর্ভিক্ষপীড়িত অঞ্চলের ক্ষুৎপিপাসায় কাতর শিশুদের ঈদের কথা কি মনে আছে ! সড়ক দুর্ঘটনায় যে পরিবার থেকে কমপক্ষে একজন সদস্য শূন্য হয়ে গেল সেই পরিবারে ঈদ আনন্দ কী থাকে । তবুও ঈদের আনন্দ হয়ত থাকবে বিশ্বজগতের বেশিরভাগ মানুষের মনে । তাই থাকুক ।

সকলকে ঈদ শুভেচ্ছা । বিডিনিউজ ২৪ ব্লগটিমের সুপ্রিয় সদস্যবৃন্দকে আমার ঈদ শুভেচ্ছা !

প্রিয় ব্লগার ও পাঠকবৃন্দকেও আমার ভালবাসা ও ঈদ শুভেচ্ছা !
প্রার্থনা করি সারা দুনিয়ার অধিকারবঞ্চিত মুক্তিকামী মানুষ তাদের অধিকার ফিরে পাক , শৃঙ্খলমুক্ত হোক তাদের জীবন । মসজিদসহ সকল উপাসনালয়গুলো সন্ত্রাসী হামলা থেকে রক্তপাত মুক্ত হোক । এ যাবৎ কাল সন্ত্রাসী হামলা ও দৈব দুর্বিপাকে যত মানুষ অস্বাভাবিকভাবে প্রাণ হারিয়েছে , এই শুভক্ষণে তাদের সকলের আত্মার মাগফিরাত চাই । সারাবিশ্ব জুড়ে সড়ক দুর্ঘটনা এবং অন্যান্য অপঘাতে যত প্রাণ অকালে ঝরে গেছে তাদের সকলের আত্মার সুখ প্রার্থনা করি ।

সোমালিয়াসহ আফ্রিকার অন্যান্য অঞ্চলের দুর্ভিক্ষপীড়িত মানুষ বিশেষ করে শিশুদের প্রতি গভীর সমবেদনা ও অপরিসীম ভালবাসা । এই মুহূর্তে জাতিসংঘের কাছে দাবি পর্যাপ্ত খাদ্যসামগ্রী সরবরাহ করা হোক তাদের জন্য, সামান্য সময়ের জন্য হলেও ঈদের আনন্দে মেতে উঠতে অন্তত কিছু সময়ের জন্য তাদের ভুলিয়ে দেয়ার চেষ্টা করা হোক অতীতের যাতনাগুলো । বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের পানিবন্দি মানুষ ও সকল প্রাণীর বিপদ কেটে যাক ।

পরম করুণাময় আল্লাহর কাছে প্রার্থনা দেশে ও বিদেশে বসবাসরত বাংলাদেশের সকল মানুষের জীবন সুখ ও শান্তিতে টিকে থাকুক ।
সবার প্রতি শুভকামনা । ঈদ মুবারাক !!