ক্যাটেগরিঃ নাগরিক আলাপ

ঈদ শুভেচ্ছা সারা বিশ্বের সকল মানুষকে । বিশেষ করে ঈদ শুভেচ্ছা সারা বিশ্বের সকল নির্যাতিত নিগৃহীত নিষ্পেষিত মুক্তিকামী সকল মানুষের প্রতি । ঈদ শুভেচ্ছা বিডি নিউজ কর্তৃপক্ষকে । শুভেচ্ছা সকল ব্লগার বন্ধুকে । বন্ধুদের পরিবারের সকল সদস্যকে শুভেচ্ছা ।

সবেমাত্র হজ্জের আনু্ষ্ঠানিকতা শেষ হয়েছে । আজ বিশ্বের অনেক দেশে ঈদ পালিত হচ্ছে । আজ আনন্দের দিন তাদের জন্য ।

এই দিনে আফগানিস্তানের মসজিদে বোমা হামলার ঘটনা ঘটেছে , নিরীহ মানুষ নিহত হয়েছে । আজকেই নাইজেরিয়ার মসজিদ গির্জা এবং অন্যান্য স্হাপনাতেও বোমা হামলার ঘটনা ঘটেছে । এখন পর্যন্ত নিহতের সংখ্যা ৬৯ ।

ইসলামী জঙ্গি সংগঠন বোকো হারেম নাকি নাইজেরিয়াতে এই সন্ত্রাসী তৎপরতা চালিয়েছে । ( মিডিয়াতে এসকল সংগঠন কেন ইসলামী সংগঠন হিসেবে পরিচিতি পায় ? এদেরকে ইসলামী নামের দাবীদার সংগঠন কেন বলা হয় না ! এরা তো ইসলামের কাজ করছে না )। ধর্মের নামে উপাসনালয়গুলোতে সন্ত্রাসী হামলা চালিয়ে রক্তপাত ঘটানো ! ঈদ আনন্দ বলে তো কিছু আর থাকলো না।
সিরিয়ার হোমস শহরে আজো রক্তপাতের ঘটনা ঘটেছে ,নিহত হয়েছে ২০ জন ।

আগামীকাল বাংলাদেশ সহ বিশ্বের আরো অন্যান্য দেশে ঈদ উদযাপিত হবে । অসহায় দরিদ্র সকল মানুষকে নিয়ে আমাদের ঈদ পর্ব যেন শান্তিতে কেটে যায় এটুকুই প্রার্থনা আল্লাহর কাছে ।

সকল সন্ত্রাসী বিশ্বসন্ত্রাসীদের বোধোদয় হোক । সারা বিশ্বের সকল অবুঝেরা সুপথে ফিরে আসুক । সাতশ কোটি মানুষের সকল প্রকারের নিরাপত্তা নিশ্চিত হোক ।