বাংলাদেশের পুলিশ!

আর্থিক দিয়ে কক্সবাজার বদলি হলেই আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিজেদের ধন্য মনে করেন।গত  ১ মে থাইল্যান্ডের জঙ্গলে গণকবর আবিষ্কৃত হওয়ার পর মানব পাচারের বিষয়টি বিশ্ব জুড়ে আলোচিত হয়ে ওঠে।দেশি-বিদেশি গণমাধ্যমে অভিযোগ করা হয়, সমুদ্র পথে হাজার হাজার বাংলাদেশি অবৈধ ভাবে বিদেশে পাড়ি জমিয়েছে।সমুদ্র পথে পাচারের কেন্দ্র বিন্দু ছিল কক্সবাজার উপকূল।পাচারের সঙ্গে কক্সবাজার জেলা পুলিশের জড়িত… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা

শিশু রাজন হত্যাকাণ্ড ও জানোয়ার জীব

একজন বাচ্চাকে চুরির অপরাধে পিটিয়ে খুন করা হলো!! এই লজ্জা কোথায় রাখি? এই হিংস্রতা লুকাই কিভাবে? বাচ্চাটি মার খেতে খেতে বেপরোয়া হয়ে যাচ্ছিল বারবার। আবার মার তার পরেও মার। কতগুলো জানোয়ারের হাত থেকে বাচ্চাটি বাঁচতে পারল না! এই কুকুর দের যদি মানুষ বলা হয়,তা হলে কুকুররাও হাসবে। দোকানের খুঁটির সাথে বেঁধে প্রায় দেড় ঘণ্টা নির্যাতন… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা

দপ্তরবিহীন মন্ত্রী!

সৈয়দ আশরাফুল ইসলামের দপ্তর হারানোর গুঞ্জন শুরু হয় গত মঙ্গলবার একনেকের বৈঠকের পর।ওই বৈঠকে হাজির না হওয়ায় প্রধানমন্ত্রী সৈয়দ আশরাফকে সরিয়ে দেওয়ার কথা বলেন-এমনটাই ছড়িয়ে পড়ে গণমাধ্যমে।ওই দিন খবরের সত্যতা কোনো সরকারি সূত্রে স্বীকার করা না হলেও, তাঁকে সরিয়ে দেওয়ার গুঞ্জন সত্যি হলো। এটাই বোধ হয় প্রথম দলের সাধারণ সম্পাদককে এলজিআরডি মন্ত্রণালয় থেকে সরানো হলো।… Read more »

ক্যাটাগরীঃ রাজনীতি

মনুষত্য

ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহারের মূলফটকের বাইরে লোকজনের ভিড় বাড়ছে।ফটকের ভেতরে অতীশ হলের সামনে ইফতারি বিতরণের আয়োজন চলছে।বড়সড় একটা টেবিলের ওপর ইফতারির প্যাকেট সাজানো।সামনে ইফতারি নিতে আসা মানুষের দীঘল সারি।একজন করে আসছেন, মহাবিহারের অধ্যক্ষের হাত থেকে ইফতারির প্যাকেট নিচ্ছেন। এটা এখানকার প্রতিদিনের দৃশ্য। প্যাকেটে থাকে চপ, বেগুনি, পেঁয়াজু, ছোলাভুনা, শাহিজিলাপিওমুড়ি। প্রশংসনীয় উদ্যোগ।মানব সেবারচেয়ে বড় কোন ধর্ম নেই।… Read more »

ক্যাটাগরীঃ ধর্ম বিষয়ক

ক্রিকেট ও আইসিসি ষড়যন্ত্র!

কোনোভাবেই বাংলাদেশের ২০১৭ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য আইসিসি ট্রফি খেলা কোনো শঙ্কা ছিলো না। কিন্তু হঠাৎ রাজনীতি| বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র! আরও কতো নাটক দেখাবে পাকি, ভারত, আইসিসি। বাংলাদেশকে নিয়ে ক্রিকেট বিশ্ব এত রাজনীতি করে কেন বুঝিনা। আমাদের ক্রিকেট-এর উন্নতি কি তাদের সহ্য হচ্ছে না? বাংলাদেশের ওয়ানডে উন্নতিতে ক্রিকেট বিশ্বের অনেকেই চোখ কপালে তোলে বিস্ময়ে। আরে, বাংলাদেশ… Read more »

ক্যাটাগরীঃ খেলাধূলা

ক্রিকেট এবং ফুটবল

আজ জিতলেই প্রতিপক্ষ ধবল ধোলাই। এর আগে একবারও যে প্রতিপক্ষকে ধবলধোলাইয়ের সম্ভাবনা নিয়ে খেলতে নেমে ম্যাচ হারেনি বাংলাদেশ। তাহলে এবার ভারতও? আজ মুশফিক-মাশরাফি-সাকিবরা দেশের ক্রিকেটকে অন্য উচ্চতায় নিয়ে যাচ্ছে। আর আমার দেশ এর ফুটবল, বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বরাবরই স্বপ্নবাজ মানুষ। শুধু নিজেই স্বপ্ন দেখেননি, স্বপ্ন দেখিয়েছেন পুরো দেশকে-২০২২ ফুটবল বিশ্বকাপে খেলবে বাংলাদেশ! এটা না… Read more »

ক্যাটাগরীঃ খেলাধূলা

বাংলা টাইগার্স ও বাংলাওয়াশ

পাগলে কি না বলে..!! সরফরাজের মতে,ষড়যন্ত্র! বাংলাদেশের কাছে ইচ্ছে করে হেরেছে ভারত! পাকিস্তানকে চ্যাম্পিয়নস ট্রফি থেকে ছিটকে দিতে বিরাট ষড়যন্ত্র হচ্ছে বাংলাদেশ-ভারত সিরিজে! চ্যাম্পিয়নস ট্রফিতে বাংলাদেশকে সুযোগ দিতে ইচ্ছে করে ম্যাচ ছেড়ে দিয়েছে ভারত! “বলদে চেনে ইছা মাছ, কদু আর আনাছ !!” এ কী বললেন সরফরাজ নেওয়াজ! তাহলে মুস্তাফিজুর রহমানের হিরোন্ময় অভিষেক, তাসকিন আহমেদের দারুণ… Read more »

ক্যাটাগরীঃ খেলাধূলা

বাংলাদেশে ও গণতন্ত্র?

বাংলাদেশে কী আদৈও কোন দিন গণতন্ত্র ছিল? গত কয়েক বছর ধরে যেভাবে দেশ চলছে তা কোনো অবস্থাতেই কাম্য নয়। যে গণতন্ত্র সংরক্ষণের জন্য আইন তৈরী হয়েছে সে গণতন্ত্র যতোক্ষণ সে আইন সম্পর্কে অওাকিবহাল না হবে ততক্ষণ গণতন্ত্রের শুদ্ধ চর্চা শতভাগ নিশ্চিত হয় না বলে আমি মনে করি।মানুষের করার কিছুই নাই……তারপরও সরকার এবং বিরোধী দলকে নিয়ে… Read more »

ক্যাটাগরীঃ রাজনীতি

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও আমাদের প্রতিরক্ষা নীতি

মায়ানমার মাঝে মাঝেই আমাদের সাথে এরকম আচরন করে থাকে। টেকনাফে নাফ নদীতে টহলের সময় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবির) এক সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। তাঁর নাম বিপ্লব (২১)। বিজিবির ভাষ্য, মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) গুলিতে এই সিপাহি আহত হয়েছেন। এছাড়া রাজ্জাক নামে এক নায়েককে তুলে নিয়ে গেছে বিজেপি। ২/১ দিন পর পর এমন ঘটনা! … Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা

তিস্তা চুক্তি

আমরা আশা করেছিলাম, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই সফরেই তিস্তা চুক্তি হবে, কিন্তু তা হয়নি। পদ্মায় পানি পেলেও আমাদের সমস্যার সমাধান হবে না। কারণ ফারাক্কা, তিস্তা ও অন্যান্য নদী দিয়ে মাত্র ৪৩ ভাগ পানি বাংলাদেশে প্রবেশ করে; যা নিয়ে আমরা উদ্বেগ প্রকাশ করছি। কিন্তু চীন থেকে উৎপত্তি হয়ে যে ব্রহ্মপুত্র নদের মাধ্যমে বাকি ৫৭ ভাগ… Read more »

ক্যাটাগরীঃ রাজনীতি