ক্যাটেগরিঃ ক্যাম্পাস

জাবিতে ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলন করছে শিক্ষক সমাজ ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের শিক্ষার্থীরা। অপরদিকে ভিসিপন্থী বলে পরিচিত শিক্ষকেরা উদ্ভিদ বিভাগের সভাপতি প্রফেসর মোহাম্মদ আলী আকন্দ হত্যার চেষ্টা কারীদের বিচারের ও ক্লাস-পরীক্ষা নির্বিঘ্নে চালিয়ে যাওয়ার দাবিতে আন্দোলন করছে।

শিক্ষক শিক্ষার্থী সংহতি মন্ঞ্চের ব্যানারে মৌন মিছিল ও মানববন্ধনঃ
আজ সকাল ১১ টায় শিক্ষক শিক্ষার্থীদের উপর হামলাকালী হিংস্র উপাচার্যকে উৎখ্যাতের লক্ষ্যে অমর একুশের পাদদেশ থেকে মৌন মিছিল করেন শিক্ষক শিক্ষার্থী সংহতি মন্ঞ্চের ব্যানারে শিক্ষক সমাজ ও সাংস্কৃতিক জোটের শিক্ষক ও শিক্ষার্থীরা। মৌন মিছিলটি অমর একুশের পাদদেশ থেকে বের হয়ে ভিসির বাসভবনের সামনে শেষ হয়।পূর্বঘোষিত কর্মসূচী অনুসারে তারা ভিসির বাসভবনের সামনে সকাল ১১ টা ৩০ মিনিটে মানববন্ধন কর্মসূচী পালন করে।মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য দেন-জনাব মোঃ রব্বানী, রাসেল রানা(৩৭ তম ব্যাচের শিক্ষার্থী), এ এস এম আনোয়ারুল্লাহ ভূইয়া ,অধ্যাপক আতিকুর রহমান, জাকারিয়া পলাশ,সাংস্কৃতিক জোটের সহসভাপতি তপন, শিক্ষক সমাজের আহ্বায়ক অধ্যাপক নাসিম আখতার হোসাইন।

এস এম আনোয়ারুল্লাহ ভূইয়া তাঁর বক্তব্যে বলেন-শিক্ষক-শিক্ষক, ছাত্র-শিক্ষক ও ছাত্র-ছাত্রের মধ্যে সংঘাত বাড়িয়েছেন ভিসি। তিনি তার বক্তব্যে ভিসির পদত্যাগ দাবি করেন।

শিক্ষক সমাজের আহ্বায়ক অধ্যাপক নাসিম আখতার হোসাইন তাঁর বক্তব্যে বলেন-“তদন্ত চাই, মূল্যবোধ হত্যার বিচার চাই, গনতান্ত্রিক সরকারকে বিভ্রান্ত করছেন ভিসি।তার পদত্যাগ চাই”।

বিস্তারিত