ক্যাটেগরিঃ রাজনীতি

ঈদের ছুটিতে ঢাকার বাসাবাড়ি ও দোকানপাটের নিরাপত্তা নিয়ে সাহারা খাতুনের অনুরোধ শুনে অসহায় একটা বিব্রতবোধ থেকেই দু-চার লাইন লিখতে বাধ্য হলাম। ঈদের ছুটিতে ঢাকা ছাড়ার আগে বাসাবাড়ি ও দোকানপাটে ‘নিজ দায়িত্বে’ তালা দিতে এবং নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা নিতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন (বিডি নিউজ ২৪.কম)

মাননীয় মন্ত্রী আমার মত এক আওয়ামী সমর্থকের জিজ্ঞাসা ; কি করে আপনার মনে হলো যে ঢাকার জনগণ তাদের বাসাবাড়ি-দোকানপাট তালা না মেরে খোলা রেখে ঈদের লম্বা ছুটিতে গ্রামের বাড়ি যাবে ? সকলে নিজ দায়িত্বে তালা মেরেই যাবে, কেউ তার সম্পদ খোলা ফেলে যাবে না, কিন্তু আপনার পুলিশ বাহিনীকে বলুন কমপক্ষে সেই তালা গুলোকে পাহারা দিতে, যাতে তালা গুলো অক্ষত থাকে। আপনি আরো বলেছেন “নিজস্ব নিরাপত্তা” ব্যবস্থা নিতে, তাহলে দয়া করে বলবেন কি জনগণ কোন শ্রাদ্ধ করার জন্য সরকারকে ইনকাম ট্যাক্স / সিটি ট্যাক্স দিয়ে থাকেন ? যাদের টাকায় আপনি বিলাস বহুল বাড়িতে নিরাপদে বসবাস করছেন, আরামদায়ক গাড়িতে নিরাপদে চলাচল করছেন, যাদের টাকায় পুলিশ বাহিনীর বেতন দিয়ে থাকেন তাদের সাথে মশকরা করার অধিকার আপনি কোথায় পেলেন ?

মাননীয় মন্ত্রী, দয়া করে উল্টা পাল্টা বক্তব্য দিয়ে আমাদের মত কোটি আওয়ামী লীগ সমর্থককে বিব্রতকর প্রশ্নের মুখে ফেলবেন না। আপনি কি জানেন আপনার ও আপনার মত আরো কয়েকজন মন্ত্রী / নেতার একেকটি বেফাস বক্তব্যে নৌকার ভোট অন্তত একটি করে হলেও কমে যায়। যে বিশাল ভোট নিয়ে আওয়ামী লীগ সরকার গঠন করেছে, ভাববেন না তার সকল ভোটই আমাদের রিজার্ভ ভোট। বিশাল একটা অংশই কিন্তু বিগত সরকারের অপকর্মের কারণে আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় এনেছিল সুন্দর কিছু সপ্ন নিয়ে। আপনি ও আপনার মতো আরো কিছু নেতা নেত্রী জনগণের সেই স্বপ্নকে দুঃস্বপ্নে পরিণত করতে যাচ্ছেন। দয়া করে থামুন এবার, ভাল কিছু করতে পারলে করুন না হয় অন্তত চুপ করে থাকুন। আপনাদের জন্য কোটি আওয়ামী কর্মী-সমর্থক আশাহত হবে কেন ? সাধারণ জনগণ ক্ষেপে গিয়ে আগামীতে যদি আবারও সেই সর্বকালের সেরা দুর্নীতিগ্রস্ত মানুষ গুলোকে ক্ষমতায় নিয়ে আসেন তাহলে তার দায় কিন্তু আপনাদের, আমাদের মতো সাধারণ কর্মী-সমর্থকদের না। বাকী একটি বছর অন্তত ভালো কিছু করুন যাতে দেশ ও জাতি পুনরায় সেই ভয়ংকর অন্ধকারে ফিরে যাওয়া থেকে রক্ষা পায়। আর যদি না পারেন তাহলে পদ ছেড়ে দিন।