ক্যাটেগরিঃ ক্যাম্পাস, ফিচার পোস্ট আর্কাইভ

 
55-east+west+university-protest-09092015-003

 

‘গুলি কর, গুলি কর, ভ্যাট দেবো না, ভ্যাট দেবো না’। পুলিশের গুলির প্রতিবাদে ছাত্রদের এ স্লোগানই সরকারবিরোধী যেকোনো আন্দোলন তৈরির জন্য যথেষ্ট। প্লিজ, শিক্ষার্থীদের ভ্যাটবিরোধী আন্দোলনকে সরকারবিরোধী আন্দোলনে রূপ দেবেন না। নপুংসক রাজনীতিকরা যখন লেজ গুটিয়ে পালিয়েছিলেন, ওয়ান ইলেভেনের সেই সেনা সরকারের সময়ের আন্দোলনের কথা এখনকার সরকারের কর্তাব্যক্তিরা ভুলে না গেলেই তাদের জন্য মঙ্গল। শিক্ষা কোনো প্রডাক্ট না যে এখানেও ভ্যালু এ্যাডেড ট্যাক্স বসাবেন…। শিক্ষাখাতে ভ্যাট না বসিয়ে ইন্টারনেটে পর্ন দেখার ওপর ভ্যাট বসান। দেখবেন, হেফাজতকে সমর্থনকারী বিশ্বের অন্যতম বড় এ মুসলিম দেশের রাজস্ব খাতে কতো মিলিয়ন ডলার ভ্যাট আসে…!

VAT..Priyodesh (2) VAT..Priyodesh (1)  VAT..Priyodesh (3) VAT..Priyodesh (4) VAT..Priyodesh (5) VAT..Priyodesh (6) VAT..Priyodesh (7) VAT..Priyodesh (8) VAT..Priyodesh (9) VAT..Priyodesh (10) VAT..Priyodesh (11) VAT..Priyodesh (12) VAT..Priyodesh (13) VAT..Priyodesh (14) VAT..Priyodesh (15) VAT..Priyodesh (16) VAT..Priyodesh (17) VAT..Priyodesh (18) VAT..Priyodesh (19) VAT..Priyodesh (20) VAT..Priyodesh (21) VAT..Priyodesh (22)

 

হলমার্ক, ডেসটিনি, বেসিক ব্যাংকসহ রাষ্ট্রের আয়ত্ত্বাধীন সব ব্যাংক থেকে লোপাট করা হাজার কোটির ব্যাকআপের জন্য শিক্ষাখাতে মাত্র ৭.৫ শতাংশ ভ্যাট! এরপরেও আন্দোলন কেনো? তাছাড়া এ দেশে শিক্ষার কোনো দরকার আছে? অশিক্ষিত, আর কুশিক্ষিত দিয়েইতো দেশ বেশ চলছে…!

‘গুলি কর, গুলি কর, ভ্যাট দেবো না, ভ্যাট দেবো না’। ইস্ট ওয়েস্টসহ ভ্যাটবিরোধী আন্দোলনে জড়িত দেশের সব প্রাইভেট ইউনিভার্সিটির শিক্ষার্থীদের প্রতি শতভাগ সমর্থন রইলো।

আহসান কামরুল
০৯.০৯.২০১৫ খ্রি.
ঢাকা।