ক্যাটেগরিঃ দিবস প্রসঙ্গ

মা, তোমাকে আবার জানাতে চাই – পৃথিবীতে বেচেঁ থাকার জন্য আমাকে যা কিছু উপহার দেয়া হয়েছে সেগুলির মধ্যে তোমার ভালোবাসাই শ্রেষ্ঠতম, সর্বোত্তম, পবিত্রতম এবং সর্বাপেক্ষা আকাংখিত উপহার।

তোমার মুখের মধুর হাসি ছাড়া এ পৃথিবীর সব রূপ, রস ও সুবাস আমার কাছে আধারের কালো। যদি হারাতে হয় তাহলে আমি অন্য সবকিছুই হারাতে রাজি কিন্তু তোমাকে নয় কখনো।

জীবন তোমাকে অনেক ভুগিয়েছে, মা। তোমার অমূল্য ভালোবাসা, সীমাহীন ত্যাগ ও অনির্ণেয় ভোগান্তির বিপরীতে আমি তোমার জন্য কিছুই করতে পারি নি, মা। তবে তোমার তুলনাবিহীন ত্যাগগুলি নিশ্চয়ই আলিমুল গায়েবের কাছে সোনার হরফে লিখা রয়েছে।

যে জীবন তোমাকে এমন মহান বানিয়েছে, এমন কষ্ট সহিষ্ণু, উদার, নির্লোভ, সরলমনা ও বুদ্ধিমতী হিসেবে উপস্থাপন করেছে তোমার সেই জীবনের প্রতি বিনম্র শ্রদ্ধায় নত হওয়ার ক্ষমতাটুকুই শুধু আমার আছে, মা। আমার আস্থার সবটুকুই তোমার জ্ঞানে, মা।

পৃথিবীর সব মা-ই তাদের সন্তানদের কাছে মা হিসেবে শ্রেষ্ঠ। তবে আমি জানি না তাদের কজন মানুষ হিসেবেও সেরা। কিন্তু আমি দুনিয়ার এক প্রান্ত থেকে আরেক প্রান্তে গিয়েও দাবি করবো, আমার মা শুধু সেরা মা-ই নন, পৃথিবীর সেরা মানুষদেরও একজন।

চাওয়া-পাওয়ার হিসেবে সৃষ্টিকর্তার কাছে আমার কোনো অনুযোগ নেই শুধু এ কারণে যে, তিনি আমাকে তোমার ছেলে হয়ে জন্ম নেয়ার সুযোগ দিয়ে ধন্য করেছেন।

মা, তুমিবিহীন পৃথিবীতে বেঁচে থাকার কোনো ইচ্ছাই আমার থাকবে না। তাই আমাকে ছেড়ে চলে যাওয়ার কথা দয়া করে ভুলেও কখনো ভেবো না, আমার ব্যর্থতা যতো সীমাহীনই হোক না কেনো।

আমার পৃথিবী তুমি, মা। পৃথিবীতে সুখের যতো স্বর্গ আছে সব তোমার পায়ে লুটিয়ে পড়ুক, তোমার জন্য এ আমার সেরা প্রার্থনা, মা।

আমার মা, আমি তোমাকে ভালোবাসি।/mnt/sdcard/download/bluetooth/Aamma-1