ক্যাটেগরিঃ চারপাশে

 

হায় রে নির্লজ্জতা! হায় রে নির্মমতা! যাত্রাবাড়ির ডাস্টবিনে ৪ নবজাতকের লাশ! ! ! ! ! ! এ কোন পথে এগোচ্ছে আমাদের সমাজ?

রাজধানীর যাত্রাবাড়ি এলাকার একটি ডাস্টবিন থেকে চার নবজাতকের লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সকাল সাড়ে দশটার দিকে সিটি করপোরেশনের পরিচ্ছন্নকর্মীরা তাদের লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। পরে পুলিশ এসে উদ্ধার করে যাত্রাবাড়ি থানায় নিয়ে যায়।

যাত্রাবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাশেম জানান, কোন ক্লিনিকে গর্ভপাতের পর অপূণাঙ্গ বাচ্চাগুলোকে কে বা কারা ফেলে গেছে। খবর পেয়ে পুলিশ দুপুর ১২ টার দিকে সেগুলোকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। এগুলোকে সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হবে। সেখান থেকে রিপোর্ট পাওয়ার পর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এগুলো কি বৈধ মানব সন্তান? না অন্য কিছু? আর অবৈধ হলেই এর জন্য দায়ী কি এরা? এর প্রতিকার উদ্যোগ কোথায়? এমন হাজারো প্রশ্ন মনে জাগে। অশ্লীলতা-বেহায়াপনার বিরুদ্ধে বললে বলা হয় – সেকেলে। নারী-পুরুষের অবাধ মেলা-মেশার অপকারিতার কথা বললে বলা হয় সেদিন আর নেই, উন্নয়নের জন্য সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে। কেউ কিছু বললেই তো মোল্লা/দালাল বলা হচ্ছে! আমাদের কি এখনো বোধোদয় হবে না? ঘুম ভাঙ্গবে না আমাদের? নাকি নিজের ঘর-সংসারে ভয়ানক এ দুর্ঘটনা ঘটার (আল্লাহ ফরবিড!) অপেক্ষায় থাকবো।

আমাদের দেশে আছে অবাধ সব নির্লজ্জ ও বিকৃত রুচির আকাশ চ্যানেল আর উন্মুক্ত সব অশ্লীল সাইট্স! যুবক-যুবতীদের হাতে-হাতে মোবাইল, ভিডিও, আছে লং-টক, ডিজুস সুরসুরি অফার!এনার্জি ড্রিংক্স, মাদক, সমাজের যে অবস্থা শুধু নিজে চুপ করে বসে থেকে ভালো থাকার সুযোগ কি আর অবশিষ্ট আছে?

তারপরও কী এসব জঘন্য অপকর্মের বিরুদ্ধে গণ-প্রতিরোধ গড়ে তুলতে আমরা ঐক্যবদ্ধভাবে সোচ্চার হবো না? মানুষ নামের মর্যাদা বজায় রাখতে কি আমরা এখনো সচেষ্ট হয়ে উঠবো না যদি এরা অবৈধ সম্পর্কের ফসল হয়, তাহলে এই নিষ্পাপদের কাছে কি জবাব দেবে আজকের মানবতা!!!

-ফেসবুক প্যাইজ আমার ভালবাসা রেডিও আমার ৮৮.৪এফএম অবলম্বনে।