মালালাকে নিয়ে আমাদের তোলা প্রশ্নই প্রমাণ করে আমরা জাতি হিসেবে কতটা নীচ…!!!

আজ প্রশ্ন তোলা হয়েছে যে, মালালা ব্লগ লিখেছে ২০০৯ সাল থেকে। ১২ সালে এসে সে আলোচনায় আসল কি করে? -আমি ২০১১ সাল থেকে মালালাকে চিনি। তাকে ঐ বছর ‘জাতীয় শান্তি পদক’ প্রদান করা হয়। “মালালা ইউসুফজাই”! গত কয়েকদিনে প্রেস এবং ইলেকট্রনিক মিডিয়ায় সর্বাপেক্ষা আলোচিত নাম। আমি ব্যক্তিগতভাবে মালালা’কে সম্মান করি, কারণ অসত্যের বিপক্ষে আমার অবস্থান… Read more »

ক্যাটাগরীঃ ব্লগ

আত্মহত্যা না খুন?

গাজীপুর সদর উপজেলার গাছা উনিয়নের শরীফপুর গ্রামে এক ভাড়াটিয়া আত্মহত্যার সংবাদ শুনে আমি সেখানে যাই এবং নিজ চোখে দেখি মৃতদেহ ঝুলে আছে। প্রথমেই দেখি তার পা মাটির সাথে লেগে আছে। তৎক্ষণাৎতই মনে হয় খুন ও হতে পারে সাথে সাথে কিছু ছবি তুলে নেই। ছবি গুলো খেয়াল করলে আপনারাও বুজতে পারবেন ঘরে কোন খাট ছিল না,… Read more »

ই-ভোট গণনায় সাকিব শীর্ষে: প্রথম বাংলাদেশি হিসেবে সাকিব আল হাসান বাহিরের কোন ক্লাবের নেতৃত্ব দিতে পারে

উথরা রোদরাস তাদের অধিনায়ক নিয়োগের ব্যাপারে অন-লাইন জরীপ করছে সেখানে সব থেকে এগিয়ে আছে সাকিব। ই-ভোট গণনায় প্রতিবেদন লেখার আগ পর্যন্ত সাকিব সাকিব আল হাসান মোট ভোটের ৯৭%(১৭,৭৩০টি ভোটের মধ্যে ১৭,১১৬ টি) পেয়ে প্রথম অবস্থানে আছেন। আর দ্বিতীয় অবস্থানে রয়েছে বিশ্বের অন্যতম অভিজ্ঞ ও সেরা বলার মুরালি ধরন মাত্র ৩৬৫ভোট পেয়ে যা মোট ভোটের ২%।… Read more »

ক্যাটাগরীঃ খেলাধূলা

হুমায়ূন আহমেদ এর পূর্ণাঙ্গ জীবনী ও কিছু অজানা কথা

আমি অনেক দিন আপনাদের মাঝে ছিলাম না কারন আমার আম্মা গত ১৯ জুন ২০১২ইং রাত ১১টা ১৯মিনিটে ক্যান্সার নিয়ে চিকিৎসাধীন অবস্থায় ইহকালিন জীবন ত্যাগকরে চলেগেছেন।ঠিক তার ১মাস পর ১৯ জুলাই রাত ১১টা ২৯ মিনিটে ফেসবুকে স্ট্যাটাস দেখলাম আমার প্রিয় স্যার আর নেই! তাই প্রিয় স্যারের “জীবনী” সংগ্রহে তখন থেকেই নেমে পরলাম।সংগ্রহ করার পর মনে হল… Read more »

ক্যাটাগরীঃ ব্যক্তিত্ব

রোগীদের জীবন নিয়ে খেলা চলে উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হাসপাতালে

আজ শনিবার উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হাসপাতালে একজন রোগীকে দেখতে যাই। কিন্তু গিয়ে দেখি প্রত্যেক পদে পদে অনিয়ম আর দুর্নীতি। প্রথমেই চোখে পড়ে রোগিরা প্রচণ্ড গরমে ঘামছে এবং পুরোপুরি অস্থির হয়ে আছে। ৪টা ব্যাডের জন্য মাত্র একটা ফ্যান। এ গরমে সাধারণ মানুষের যে অবস্থা তাতে রোগীদের অবস্থা কেমন হবে তা এদেশের সাধারণ পাবলিকরা আর ভালো… Read more »

অপ্রকাশিত সত্য

হায় রে নির্লজ্জতা! হায় রে নির্মমতা! যাত্রাবাড়ির ডাস্টবিনে ৪ নবজাতকের লাশ! ! ! ! ! ! এ কোন পথে এগোচ্ছে আমাদের সমাজ? রাজধানীর যাত্রাবাড়ি এলাকার একটি ডাস্টবিন থেকে চার নবজাতকের লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সকাল সাড়ে দশটার দিকে সিটি করপোরেশনের পরিচ্ছন্নকর্মীরা তাদের লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। পরে পুলিশ এসে উদ্ধার করে যাত্রাবাড়ি… Read more »

ক্যাটাগরীঃ চারপাশে

কেন এক মুক্তিযোদ্ধা ৪১ বছর পরেও শিক্ষক হিসেবে বোকাই রয়ে গেলেন?

তাঁরা শেয়ারবাজার লুট করেননি, মানুষের টাকা মেরে দেননি, কাউকে গুম করেননি, কারও স্বপ্ন খুন করেননি। তাঁরা বিএনপি না, তাঁরা জামায়াতও না। তাঁদের হাতে ককটেল নেই, লগি-বৈঠা নেই, বাহুতে ঢিল মারার শক্তিও নেই। তাঁরা আগুন দিতে যাননি, গালি দিতে যাননি, এমনকি স্লোগান দিয়ে প্রধানমন্ত্রীর অফিসের শান্তিও নষ্ট করতে যাননি। তাঁরা শুধু তাঁদের অভাব-অভিযোগের ক…থা লেখা একটি… Read more »

ব্লগার মানবতাবাদীরাও সব নীরব!!! এই শিক্ষকদের পক্ষে তেমন কাউকে কথা বলতে দেখলাম না

যাকে পেটানো হচ্ছে তিনি একজন শিক্ষক । বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে পড়ান । বেতন কত পান জানেন ? না জানাটাই ভালো হয়তোবা ! পিতার পরেই যার সম্মানের আসন তিনি হচ্ছেন শিক্ষক । যার হাতে শুরু হয় লাখ লাখ শিশুর শিক্ষাজীবন । পুলিশ বাহিনীর এই সদস্যরা কি ভুলে গেছে ছোটবেলায় এ রকম এক শিক্ষকের কাছেই নিতে হয়েছিল… Read more »