ক্যাটেগরিঃ খেলাধূলা

খুব আশা নিয়ে বাংলাদেশের খেলা দেখতে বসেছিলাম। কী করলো আমাদের দামাল ছেলেরা । যেই খেলা নিয়ে এত মাতামাতি, দেশের সব বয়সের মানুষ যা নিয়ে এত আশা করছে, সেখানে এরকম পারফরমেন্স!

অবশ্যই আমাদের দল হারতে পারে, ওয়েষ্ট-ইন্ডিজ অনেক ভালো দল। বাংলাদেশ যখন তাদের white wash করেছিলো তখন গেইল, সারওয়ান রা খেলেনি । কিন্তু আজকে আমাদের দল যা খেললো, তার কী কোন ব্যখ্যা আছে? ৫৮ রানে অলআউট হবার জন্য সব ব্যাটসম্যানদের পানিশমেন্ট হওয়া উচিত। world cup এর মত আসরে , নিজের দেশের মাটিতে এরকম অপমান!

আমাদের পত্রিকা সাংবাদিক দের ও অনেক দোষ আছে । আমাদের প্লেয়ার রা একটু ভালো খেললেই একেবারে স্তুতির বন্যা ব্ইয়ে দেয়া হয়ে । ইদানিং আবার বাসায় গিয়ে বাবা-মা’র সাক্ষাৎবার নেয়া হয়। এরকম করতে করতেই আমাদের প্লেয়ার দের মধ্যে এমন একট্ অনুভূতি ঢুকিয়ে দেয়া হয়েছে যে তারা অনেক ভালো খেলোয়াড়। আসলে তাদের মান অনেক অনেক নীচে । আয়ারল্যান্ড এর কেভিন ব্রায়ান বা হল্যান্ড এর ডোয়েশ্চেট আমাদের সাকিব, তামিম দের যে কারো চাইতে অনেক ভালো খেলোয়াড়।

আমাদের সরকারের ও অনেক দোষ আছে। একটু ভালো খেললেই প্লট, গাড়ি সব দিয়ে দেয়। এই বয়সে এ্যাত কিছু যদি দেয়া হয়, তাহলে আমাদের ক্রিকেটার রা ভবিষ্যতে কী অরজনের জন্য ভালো খেলবে? তাদের প্রেরণা কী হবে?

এইসব নিয়ে চিন্ত করা উচিত। না হলে ভবিষ্যতে আরো বেশি লজ্জ্বা আমাদের কে পেতে হবে। অবশ্য এই ম্যাচের চাইতে বড় লজ্জ্বা আর কী হতে পারে তা আমার মাথায় আসছে না।