ক্যাটেগরিঃ রাজনীতি

মাননীয় প্রধানমন্ত্রী, বিশ্বজিত অবরোধ সমর্থক হোক বা না হোক, যে দলীয় উশৃংখলতার রক্তাক্ত নগ্ন উন্মাদনা এ জাতিকে দেখতে হল, তার দায়ভার কেবল বিএনপি-জামাতের উপর না দিয়ে নিজেও এই দায়ভার গ্রহণের মত নৈতিক হয়ে উঠুন আপনি। বিশ্বজিতের মুখোমুখি দাঁড়ানোর মত বিবেচক হয়ে উঠুন আপনি। আর দলীয় সন্ত্রাসীদের এক্ষুণি কারাগারে নিক্ষেপের মত সাহসী নেতা ওঠে উঠুন আপনি।

অববোধকারীদের, হরতাল সমর্থকদের, বিএনপি-জামাত-শিবির পন্থীদের ঠেকানোর এ কোন রাষ্ট্রিয় অবকাঠামোগত পদ্ধতি হতে পারে না। রাষ্ট্রীয় অবকাঠামোকে এভাবে ভুল পথে চালিত হতে দেবেন না মাননীয় প্রধানমন্ত্রী! জাতিকে সঠিক-বেঠিক বেছে নিতে অক্ষম করে দেবেন না মাননীয় প্রধানমন্ত্রী। আমাদের ন্যায়-অন্যায়ের অবস্থানগত ফাড়াক কমে আসছে দ্রুত! জাতিকে এভাবে লজ্জিত হতে দেবেন না মাননীয় প্রধানমন্ত্রী!

আমরা আজ জানতে পারলাম, চাপাতি হাতের খুনিদের নাম জানা গেছে। ফুটেজ দেখে সনাক্ত করা গেছে। ওদের ঠিকানা জানা গেছে। আগামি এক সপ্তাহের মধ্যে গ্রেফতার করা হবে খুনিদের। ডিজিটাল বাংলাদেশে আমরা যেভাবে আপডেট জানলাম খুনিরাও তো সেভাবেই জানল। মাননীয় প্রধানমন্ত্রী, খুনিরা এখন আগামি এক সপ্তাহ পর্যন্ত পুলিশের নিকট নিজেদের সোপর্দ করার জন্য অপেক্ষা করে বসে থাকবে তো?

মন্ত্রীর কথার আর পুলিশের কথার বৈসাদৃশ্য কানে বাজছে বারবার। মন্ত্রী ৮ জন খুনি ধৃত হয়েছে জানালেন, আর পুলিশ জানাচ্ছে কেবল মাত্র উপাত্ত সংগৃহিত হয়েছে, গ্রেফতারের প্রস্তুতি চলছে। একজন নিরপরাধ তরুণ রাজনীতির বলি হয়েছে, রাজনীতিবিদদের বক্তব্যে দায়িত্ববোধ কবে হবে মাননীয় প্রধানমন্ত্রী?

মাননীয় প্রধানমন্ত্রী, দা-ছুরি-চাপাতি হাতের এইসব উন্মাদগ্রস্ত যুবকেরা যদি বহিস্কৃত ছাত্রলীগ হয় তো সেই বহিস্কারের প্রমাণ জাতিকে জানানোর মত সৎ কি হতে পারে আওয়ামী লীগ? ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করার আদালতের নির্দেশনা পালিত হওয়ার নিশ্চয়তা কি আপনার মন্ত্রী পরিষদ দেবেন মাননীয় প্রধানমন্ত্রী? আমরা কি পাব উপযুক্ত বিচারের নিশ্চয়তা? নাকি এই ঘটনাও ফাইলের নীচে চাপা পড়ে ধুলো জমে যাবে? নাকি এই হত্যার জন্য জাতিকে মাঝে মাঝে, নিয়ম করে কালো ব্যানার হাতে শাহবাগ কিংবা প্রেস ক্লাব মোড়ে দাঁড়াতে হবে বিচারের দাবিতে?

পরিশেষে, মাননীয় প্রধানমন্ত্রী, পুরো জাতি আজ বিব্রত, লজ্জিত, প্রতিটি নাগরিকের কাছে যাওয়া সম্ভবপর নয়, কিন্তু বিশ্বজিতের আতংকে বিমূঢ়, মুষড়ে পড়া পরিবারের মাঝে আপনার উপস্থিতি কি অসম্ভব পর?