ক্যাটেগরিঃ পাঠাগার

 

গত কয়েক বছরে কয়েকটা সংকলনে লেখা ছাপা হয়েছে। ব্লগ সংকলন ”নগর নাব্য” নিয়ে পর পর দু’বছর অল্পবিস্তর সময় দিতে গিয়ে নিজের কবিতাগুলো অগোছালো হয়ে গেছে। অনলাইন পত্রিকা আর সমকালেও মাঝেসাঝে লিখছি, কিন্তু কী যেন একটা মিসিং মিসিং…!

অবশেষে এবার অনেক কিছু থেকে কিছুটা নির্লিপ্ত থেকে নিজের কবিতাগুলো খুঁজে খুঁজে সাজানোর পর মনে হলো, এবার একটা কাব্যগ্রন্থ প্রকাশ করা তো যায় -ই!

প্রকাশক ”শব্দশৈলী” প্রচ্ছদ নিয়ে একচোট রিস্কই নিল। নিজের বইয়ের জন্য প্রচ্ছদ আমি নিজেই নকশা করলাম। তবে মলাটের কাগজটা গতানুগতিক চাই না। প্রকাশক খোঁজ নিয়ে জানলেন, প্রেস এই কাগজে ছাপতে রাজি হতে চায় না! কিন্তু তারপরও প্রেস ম্যানেজ করা গেল! প্রচ্ছদ ছাপা হওয়ার পর প্রকাশক জানালেন, প্রচ্ছদে যে পরীক্ষানিরীক্ষা চলেছে, যে রিস্কটা নেয়া হয়েছে, ছাপা হওয়ার পর মনে হচ্ছে, কাজটা মন্দ নয় মোটেও!

প্রচ্ছদের পর মূল পাণ্ডুলিপি ছাপা হলো… ৭ ফেব্রুয়ারি, শুক্রবার ৫টার পর বইটা এলো মেলায়। বইটা হাতে নিয়ে অনুভব করলাম, তখনও সামান্য ভেজা ভেজা! কী অদ্ভূত সেই ভেজা বই হাতে নেয়ার অনুভূতি!

হ্যা, আমার কাব্যগ্রন্থ ”গলিত জোছনায় প্লাবিত নগরে ঈশ্বর” অমর একুশে গ্রন্থমেলায় পাওয়া যাচ্ছে শব্দশৈলীর স্টলে।

কাব্যগ্রন্থ: গলিত জোছনায় প্লাবিত নগরে ঈশ্বর
কবি/লেখক: আইরিন সুলতানা
প্রচ্ছদ: আইরিন সুলতানা
ছাপামূল্য: ১৫০ টাকা (মেলায় ২৫% ছাড় প্রযোজ্য)
প্রকাশক: শব্দশৈলী
মেলায় স্টল নম্বর: ২৮৪-২৮৬ (সোহরাওয়ার্দী প্রাঙ্গন)

এছাড়াও রকমারি ডটকম ( (http://rokomari.com/book/77324)) থেকে ফোন অর্ডার করেও বইটি সংগ্রহ করা যাচ্ছে।
015 1952 1971 নম্বরে বইটি অর্ডার করলে রকমারি ডটকম ২-৫ দিনের মধ্যে বইটি পৌঁছে দিয়ে যাবে।

কাব্যগ্রন্থের মলাটবদ্ধ ৮৮টি কবিতা কবিতাপ্রেমীদের ভাবনার খোরাক জোগাবে বলে আশা রাখি। বইটিতে আরো দু’টো কবিতা আছে… কেউ কেউ তা খুঁজে পেয়েছেন … দেখা যাক পাঠক তালিকাবদ্ধ ৮৮টি কবিতার বাইরে আরো দু’টো কবিতা খুঁজে পান কিনা!

GolitoJosnae