ক্যাটেগরিঃ ব্যক্তিত্ব

 
taslima-nasreen

বিডিনিউজ২৪ ডট কম এর প্রথম পাতায় এবার তসলিমাকে নিয়ে জনমত জরিপ । মানবাধিকার কমিশনের চেয়ারম্যান মিজানুর রহমান তসলিমাকে ফেরাতে সরকারি উদ্যোগ চেয়েছেন– এ ব্যাপারে সকলে একমত কিনা। পত্রিকার জরিপগুলোতে সচরাচর অংশ নেয়া হয় না। তবে এবার আগ্রহ নিয়ে একমত পোষন করে ”হ্যা” -তে ক্লিক দিলাম আর তারপর ”হা হা হা” করে হেসে উঠলাম জরিপের ফলাফল দেখে।

গতকাল রাত অব্দি ৫৩০২ ভোট পড়েছে এবং ৬৯% ভোটার ”না” ভোট দিয়ে জানিয়েছেন তারা তসলিমাকে দেশে ফিরতে দিতে চান না।

৩৩% হচ্ছে চিরাচরিত পাশ নম্বর। কিন্তু মাত্র ৩১% তসলিমাকে দেশে ফেরাতে ”হ্যা” ভোট দিয়েছে। অর্থ্যাৎ তসলিমা ফেল করেছেন জরিপে!

হায় তসলিমা নাসরিন! সংখ্যাগরিষ্ঠ একটি ধর্মের আধিপত্যের এই দেশে আপনি কেন ফিরতে মুখিয়ে আছেন আমি বুঝিনা! এদেশে বসবাসকারিরা নিরাপদ জীবনের জন্য কানাডা-অস্ট্রেলিয়ার ”পিআর“ হাতে দিনগুজরান করছে বিমান উড্ডয়নের। আমি জানিনা কেন আপনি দেশে ফেরার জন্য দূতাবাসে দূতাবাসে ধর্না দিয়ে যাচ্ছেন ২০টি বছর ধরে!!!!

এখানে জঙ্গী, কিছু জিহাদি বই, জেএমবি, একদল রাজাকার, একটা জামাত, মচ্ছপ বাজারে রাজনীতির দর কষাকষি, একজন বয়স্ক গোলাম আযম, একজন তেঁতুল শফি, কিছু ভাঙ্গা প্রতিমা, কিছু পুড়ে ছাই হয়ে যাওয়া হিন্দু গ্রাম, এক গাদা হিজাব এবং সুদৃঢ় পুরুষতন্ত্র ছাড়া আর তো কিছুই অবশিষ্ট নেই!

কিছু লাভ আছে এদেশে ফিরে এসে?