ক্যাটেগরিঃ স্যাটায়ার

খবরঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ে চা্ত্র লীগ আর চাত্র দলের সংঘর্ষে এক সাধারণ ছাত্র নিহত। নিহত ছাত্রটি রংপুরের এক দরিদ্র পরিবার থেকে এসেছিল। ছাত্রের মা সাহারা খাতুন সাংবাদিকদের জানান “বড় আসা ছিল ছেলে আমার একদিন বড় হবে।আমাদের দুখঃ ঘুচাবে।কিন্তু হলনা, আমি আমার একমাত্র ছেলেকে হারিয়ে এই পৃথিবীতে আবার একা হয়ে গেলাম। এখন আমকে কে দেখবে? এই বৃদ্ধ বয়সে আমাকে দেখার যে আর কেও রইলোনা।” এই বলে সে কান্নায় ভেংগে পরেন।

সরাষ্ট্র মন্ত্রী এডভোকেট লাল্লু মিয়া বলেছেনঃ একটা বিচ্ছিন্ন ঘটনা।

খবরঃ শেয়ার বাজার ধসের কারনে ঋনের টাকা শোধ না করতে পারায় আবুল মুহিত নামে এক ব্যবসায়ীর আত্মহনন। পারিবারিক সুত্রে জানা যায় আবুল চলতি মৌসুমে আবুল প্রায় ৭৫ লাখ টাকার মত বিনিয়োগ করেন। কিন্তু ক্রমাগত দর পতনে তার ধার দেনা পরিশোধ করার সামর্থ্ না থাকায় চরম মানসিক অসান্তিতে ভোগে। মারা যাবার আগে সে একটি চিরকুটে লিখে যায় “আমার মৃত্যুর জন্য এই সরকার দায়ী।”এদিকে তার মৃত্যুতে এলাকায় একশোকবহ পরিবেশের সৃষ্টি হয়েছে।
অর্থ্ মন্ত্রী কাসেম খান বলেছেনঃ খুদ্র বিনিয়োগকারীরা সবাই ফটকাবাজ।

খবরঃ কুমিল্লা সীমান্তে ভি এস এফ এর গুলিতে দীপু মনি নামের এক কিশোরী নিহত হয়েছে। তাকে হত্যা করার পর কিছুক্ষন কাটাতারে ঝুলিয়ে রাখার পর তারা লাস নিয়ে গেছে। বি জি বি তার লাশ চেয়ে পতাকা বৈঠক করেছে এবং আশা করা হচ্ছে যে আগামীকাল তা ফেরৎ পাওয়া যেতে পারে।

এল জি আর ডি মন্ত্রী ছেনছেন আশফাক বলেছেনঃ সরকার সীমান্তে হত্যা নিয়ে চিন্তিত নয়। এগুলো অতিতে ঘটেছে, বর্ত্মানে হচ্ছে, এবং ভবিষ্যতেও হবে। আরে মিয়া এই সব ছোটখাট জিনিস নিয়া এত্ত বড় দেশ চালান যায়?

খবরঃ ভাংগাদেশের ওপর দিয়ে শুল্ক মুক্ত করিডোর পেল ভারত।
পররাষ্ট্র মন্তী আফা মনি বলেছেনঃ এটি একটি যুগান্তকারী পদক্ষেপ। এটি বাস্তবায়নের ফলে আজ আমাদের দেশ ভারতের মত বন্দুক রাষ্ট্রের আরো আস্তবজন হইলো।

ব্রেকিং নিওজঃ শান্তীতে নোবেল পেলেন আমাদের দেশের প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রী প্রেস সচিব ঘাওরা মোখলেছ বলেছেনঃ এই নোবেল পাওয়াতে আমাদের দেশ বিশ্বশান্তির একটি মডেলে প্রকাশ পেয়েছে। এবং এতেই প্রমানিত হয় কোন সরযন্ত্রই যোদ্ধাপরাধির বিচার ঠেকাতে পারবেনা। বাংলার মাটিতে তাদের বিচার হবেই হবে। !

ওপরের কোনটি হয়তোবা বাস্তবে সম্ভব নয়। কিন্তু যদি কোন দিনও এরুপ বাস্তবে ঘটেই যায়, তবে অন্তত আমাদের দেশের মন্ত্রী আমলারা বুঝবেন দেশের প্রতিটি নাগরিকের জীবনই সমান মুল্যের। যার যায় সেই বুঝে।………………………