ক্যাটেগরিঃ ব্লগালোচনা

জনপ্রিয় ব্লগ লেখক মো. আব্দুর রাজ্জাক ও প্রবীর বিধানের দৃষ্টি আকর্ষণ

প্রিয় ব্রাদারবৃন্দ, আমি অতি নগন্য লেখক। জেনেভা ক্যাম্পের সুখ দুখ এবং সরকারি সম্পদ বেদখলের বিরুদ্দে লেখালেখি করি। আপনারা বিশিষ্ট জন, তাই আপনাদের উদ্দেশে দুটি নিবেদন। যদি আমার মানবিক আবেদন অন্যায় হয় তবে ব্লগপোষক এই লেখা না পোস্ট করলে কোন দুখ থাকবে না। যদি মানবিক ও রাষ্ট্রের বৃহত্তর স্বার্থে ব্লগ পোষাক এটি ছাপান বাধিত হব। ব্লগ সামাজিক যোগাযোগই নয়, সরকারি সম্পদ রক্ষার প্লাটফর্ম হোক এই প্রত্যাশা অন্যায় নয়। আমি বিহারীদের পারিবারিক বা সম্প্রদায়গত বিষয়ে দৃষ্টি আকর্ষন করছি না। রাষ্ট্রের সম্পদ রক্ষার তাগিদে বিশিষ্ট পুলিশ কর্মকর্তা ও বিশিষ্ট জনপ্রিয় সাংবাদিকের নজর কাড়ছি।

জনপ্রিয় ব্লগ লেখক মো. আব্দুর রাজ্জাক

অধ্যায় ১.

বিশিষ্ট জনপ্রিয় ব্লগ লেখক ও পুলিশ বাহিনীর বিশিষ্ট কর্মকর্তা জনাব মো. আবদুর রাজ্জাকের দৃষ্টি আকর্ষণ

স্যার আপনার প্রফেশন খুবই মহৎ। মানুষের জানমাল সরকারি সম্পদ সম্পত্তি রক্ষার পবিত্র শপথ আপনাদের। অপ্রাসঙ্গিক হলেও এখানে মন্তব্য করেছি এজন্য যে পুলিশ বাহিনীর একজন যোগ্য কর্মকর্তার দৃষ্টি আকর্ষন। এটাতো অন্যায় নয়। এভাবেই তো বিডি নিউজব্লগের মাধ্যমে শক্তিশালী সামাজিক যোগাযোগ, সরকারি সম্পদের সুরক্ষা গড়ে তোলা সম্ভব। আমি এখানে বিহারী সম্প্রদায়ের কোন পারিবারিক বা সম্প্রদায়গত সমস্যার কথা বলিনি। একজন বাংলাদেশী ভোটার হিসেবে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশের সম্পদ রক্ষার জন্য অপনার নজর আকর্ষন করেছি। এটা জাতীয় কর্তব্য মনে করি। আমাকে ভুল বুঝবেন না। সাধারণ মানুষ আপনাদের দিকে বড় আশায় তাকিয়ে থাকে। সে প্রত্যাশা তো অন্যায় নয়।

অধ্যায় ২.

জনপ্রিয় ব্লগ লেখক প্রবীর বিধানের দৃষ্টি আকর্ষণ

ভাই প্রবীর বিধান, আপনি বাংলাদেশের শীর্ষতম প্রভাবশালী ইংরাজি দৈনিক ডেইলি স্টারের বিশিষ্ট সাংবাদিক। আপনারা দেশ ও জাতির বিবেক। আপনারা চাইলে মিসক্রিয়েন্টরা এভাবে সরকারি জমি দখল করতে পারে না। আপনাদের কাছে দেশবাসীর অনেক আশা। আপনাদের অনেক সম্মান। আপনি অনুগ্রহ করে ডেইলি স্টারে একটি রিপোর্ট করলে দেশ জাতি উপকৃত হবে। আপনারা জাতির বিবেক। অনুগ্রহ করে দায়িত্ব এড়িয়ে যাবেন না স্যার। শুধু ফেসবুকে শেয়ার করে হবে না। আপনাদের দিকে সাধারণ মানুষ কিভাবে তাকিয়ে আপনারা কি জানেন। আমি অনেক ঝুকি নিয়ে এই লেখা লিখেছি। আমার বন্ধুরা এজন্য আক্রান্ত হতে পারে। আপনাদের অনেক সাহস। আপনারা জাতির বিবেক। আমি ছবি সহ সব প্রমান দিয়েছি। আপনারা স্পটে গিয়ে কঠিন রিপোর্ট করেন স্যার। আপনারা মজলুমর পাশে না দাঁড়ালে ;দেশের সম্পদ রক্ষায় দায়িত্ব পালন না করণে স্যার মিসক্রিযেনট্টরা সব দখল করে নেবে। স্যার আমাকে ভুল বুঝবেন না। অনেক আশা আস্থা বিশ্বাস থেকে কথাগুলো লিখলাম স্যার। ভুল হলে ক্ষমা করবেন। প্লিজ স্যার একটা রিপোর্ট করেন স্যার। মাহফুম আনাম স্যার, আপনার অনেক কৃতজ্ঞতা হবে দেশের মানুষ।

বাবর রোড জহুরি মহল্লায় স্ট্রান্ডেড পাকিস্তানি রিফুজি ক্যাম্পের ভেতর কার ১০০ পাসেন্ট গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জমি দখলের দৃশ্য:ছবিটি বিহারী ক্যাম্প থেকে ঝুকি নিয়ে তোলা