ক্যাটেগরিঃ আর্ত মানবতা

 

ঈদ সামনে এলে বিভিন্ন পত্রিকায় ‘তাহাদের ঈদ’ শিরোনামে বিভিন্ন সেলিব্রেটি কিভাবে ঈদ পালন করবেন তা দেখতে পাই। আমরা কোন তারকা বা সুপার স্টার বা সেলিব্রেটি এবার কিভাবে ঈদ পালন করবে তার গল্প বলতে আসি নাই। আমরা হয়ত তাহাদের কথা ভাবিই না। ঈদের দিন পরিবার পরিজনের সাথে সবাই যখন আনন্দে মত্ত তখন তারা হয়ত অতীত স্মৃতি স্মরণ করে একটু আনন্দ পাবার চেষ্টা করেন। তাহাদের আনন্দ অতীত স্মৃতিটুকু। বর্তমানে তাহাদের আনন্দের বড়ই অভাব। আশা করছি কিছুটা অনুমান করতে পেরেছেন কাহাদের কথা বলছি।

আমাদের সমাজে শিক্ষিত কিছু সন্তান আছে তারা একটু বড় হলে তাদের জন্মদায়িনী বাবা-মা কে সাথে রাখতে সম্মানে বাধে বলে মনে করে। তাদের বৃদ্ধাশ্রমে পাঠিয়ে তাদের কোন খোঁজ খবর রাখেন না। ঈদ মানে আনন্দ, খুশি। সবাই যখন এই দিনে আনন্দে মত্ত থাকবে আমরা হয়ত তাদের কোন খোঁজই নিব না। একবার ভেবেছেন কি তাহাদের কথা??

বাংলাদেশ উৎসবের দেশ। ঈদ বাংলাদেশের একটি অন্যতম বড় উৎসব। এই উৎসব আনন্দের সাথে সবাই একসাথে পালনের জন্য আমরা ‘লোকসংস্কৃতি রক্ষা করি (লোরক) সোসাইটি’ পরিবারের সদস্যরা এবারের ঈদ কোন এক বৃদ্ধাশ্রমে কাটাবো। আমাদের চেষ্টা থাকবে তাহাদের সাথে আনন্দময় কিছু সময় কাটানোর। আমাদের সাথে আপনিও শামিল হতে পারেন।

আমাদের পরিকল্পনা:

১) বৃদ্ধাশ্রমের প্রত্যেক সদস্যের জন্য ঈদ এর পোশাক কিনে দেয়া এবং ঈদের দিন তাদের সাথে আনন্দময় কিছু সময় কাটানো। তাদের সাথে আমরা খেলবো, গল্প করবো, আড্ডা দিব। তাদের মজার মজার খাবার খাওয়াবো। তারা হয়ত নাতি-নাতনি থেকে অনেক দূরে থাকে। একদিনের জন্য আমরা তাদের নাতি-নাতনি হয়ে যাব।

২) ঢাকা বিশ্ববিদ্যালয়ে বেশ সংখ্যক প্রতিবন্ধী ভাইয়েরা আছেন যারা চোখে দেখতে পান না। তাদের পৃথিবীতে আলো নেই। আমরা হয়ত তাদের চোখের আলো দিতে পারবো না কিন্তু মনের আলো জ্বালাতে পারবো। আমরা তাদের সাথে ইফতার এবং ঈদ বস্ত্র কিনে দিতে চাই।

আপনাদের করণীয়ঃ
সব কিছুই করা সম্ভব হবে যদি আপনারা পাশে থাকেন। আপনার হয়ত সময় নেই কিন্তু অর্থ আছে তাহলে অর্থ দিয়েই আমাদের পাশে থাকুন। আপনার হয়ত সময় আছে কিন্তু অর্থ নেই। তাহলে সময় দিয়েই আমাদের পাশে থাকুন।

আপনার প্রেরিত অর্থ এই হিসাব নাম্বারে পাঠাতে পারেনঃ

Name: Mohammad Alamin
A/C No: 114.101.64690
Bank: Dutch Bangla Bank Limited

অথবা বিকাশ করতে ব্যবহার করুনঃ
০১৮৩৬৫৫৫৬৪০

আমাদের অনেক স্বেচ্ছাসেবক দরকার। এবারের ঈদটা আমাদের সাথে পালন করুন না??

আমাদের ফেইসবুক লিঙ্কঃ তাহাদের ঈদ