ক্যাটেগরিঃ শিল্প-সংস্কৃতি

লোকসংস্কৃতি রক্ষা করি (লোরক) সোসাইটির উদ্যোগ যখন নিলাম তখন সবাই বাহবা, প্রশংসা, সাথে আছি বললেন। ধন্যবাদ আপনাদের এই সহযোগিতার জন্য। এবার বাস্তবতার কথা বলি- এই সংগঠনের যারা উদ্যোক্তা তারা সবাই এখনো ছাত্র। একটি সংগঠন চালানো খুব ব্যয়বহুল তা নিশ্চয়ই সবাই জানেন। আপনারা যদি সত্যিই আমাদের সাথে থাকেন তাহলে একটি অনুরোধ করবো। আমাদের কিছু প্রকল্প আছে। আপনি আপনার সামর্থ্যমত সহযোগিতা করুন কারণ, আমরা নিজেদের সুবিধার জন্য কিছু চাচ্ছি না দেশ ও দশের মঙ্গলের জন্য চাচ্ছি। এই দেশ আমার, আপনার সকলের। এই দেশের পরিচয় বা সংস্কৃতি আমাদেরই রক্ষা করতে হবে।

প্রকল্প-১
ভাওয়াইয়া গানের কর্মশালা করতে যাচ্ছি। টিসসিতে রুম ভাড়া নেয়া হয়েছে। ছায়ানটের নাদীরা আপাসহ অনেকেই কর্মশালা পরিচালনা করবেন। ভাওয়াইয়া গানের পর আমরা জারি, সারি, ভাটিয়ালি, লালন, গাজী-কালুর গান, ধুয়া গান, ঘেঁটু গান এবং অন্যান্য গানের কর্মশালা করবো।

সবাই বলবেন ভালো উদ্যোগ কিন্তু এই উদ্যোগ বাস্তবায়নের জন্য আমাদের একটি হারমোনিয়াম ও তবলা এবং আনুসাঙ্গিক কিছু জিনিস জরুরী ভিত্তিতে দরকার। তাই মুখেই ভালো উদ্যোগ না বলে দয়া করে কিছু সহযোগিতা করুন তাহলে একটি প্রকল্প বাস্তবায়িত হবে।

প্রকল্প ২
আমাদের নিজস্ব অনেক খেলাধুলা আছে। কিন্তু কালের গহ্বরে সেই খেলাগুলো হারিয়ে যাচ্ছে। আমাদের দেশীয় খেলা গুলোর একটি চিত্র ভিত্তিক সংগ্রহশালা করতে চাচ্ছি পরে এই চিত্রগুলো একটি প্রদর্শনী করবো। শুধুই ছবি তোলা হবে না থাকবে খেলার ইতিহাস ও খেলার নিয়ম। কিন্তু দুঃখের বিষয় আমাদের কোন ক্যামেরা নেই। তাছাড়া সংগঠনের বিভিন্ন কাজের জন্য ক্যামেরা দরকার।

এখনো আপনি বলবেন ভালো উদ্যোগ। অনুরোধ থাকবে শুধুই বলার মধ্যে সীমাবদ্ধ না থেকে আপনার সামর্থ্যমত আমাদের পাশে থেকে আমাদের সাহস দিন।

আপনার সহযোগিতা পাঠাতে পারেন এই একাউন্ট নাম্বার ব্যবহার করুন-

Name: Mohammad Alamin
A/C No.: 114.101.64690
Bank: Dutch Bangla Bank Limited
Swift Code: DBBL BD DH
Country: Bangladesh

অথবা সরাসরি সহযোগিতা পাঠাতে ফোন করুন

মোহাম্মদ আলামিন
সভাপতি
লোকসংস্কৃতি রক্ষা করি (লোরক) সোসাইটি
মুঠোফোনঃ ০১৯১৯৪৬৩৩৩০