ক্যাটেগরিঃ প্রযুক্তি কথা

আজকাল যারা একটু ইন্টারনেট সম্পর্কে মোটামুটি ধারনা রাখেন, তাদের অনেকে ভাবেন ইন্টারনেটে টাকা ইনকাম করা খুবই কঠিন নয়তো ভূয়া। আসলে ইন্টারনেটে টাকা ইনকাম করা খুব একটা কঠিন ব্যাপার নয় তা কিন্তু নয়, পরিশ্রম লাগবে প্রচুর। আপনি ইচ্ছা করলে আর চেষ্টা করলে তা কিন্তু একদিন ইন্টারনেটে ইনকাম করা বাস্তবে রূপ নিবে। যাহোক এবার আসি আসল কথায়। ইন্টারনেটে টাকা ইনকাম, আর ইন্টারনেটের মাধ্যমে অর্থ উপার্জন যাই বলেন না কেন আসলে পুরো ব্যাপারটা সহজ নয়। আমরা যারা ব্লগার আছি তারা ইন্টারনেটে টাকা ইনকাম করতে গিয়ে প্রথমে খুবই সবল থাকি, পরে যখন পুরো ব্যাপারটা না বুঝে ক্লান্ত হয়ে যাই তখন নিরাশ হয়ে সব কিছু ছেড়ে দিয়ে অন্য কাজে মনযোগ দিই। ইন্টারনেটের মাধ্যমে টাকা ইনকাম করার অনেকগুলো উপায় আছে তার ভিতরে ফ্রিল্যান্সার রাইটার হিসাবে কিভাবে টাকা ইনকাম করার অনেকগুলো উপায় রয়েছে-

কিভাবে ফ্রিল্যান্সার হিসাবে ইন্টারনেটের মাধ্যমে টাকা উপার্জন করা যায়-

ehow
ইহাউ, এই ওয়েবসাইটটির সাথে আপনি ইন্টারনেটের মাধ্যমে টাকা ইনকাম করতে পারেন। এই সাইটটি আসলে ‘‘কিভাবে’’ কোন কিছু করতে হয় তাই শিখায়। একনজরে ওয়েবসাইটটি দেখে নিতে পারেন তাহলে সব কিছু পরিস্কার হয়ে যাবে।
bukisa
এই সাইটটির মাধ্যমে আপনাকে লিখতে হলে আপনার একটি চিটিকা পাবলিশ আইডি এবং এডসেন্স আইডি প্রয়োজন হবে। আপনি ধরেন একটি রচনা লিখলেন ইংরেজীতে। রচনাটি আপনি অনলাইনে প্রকাশ করতে ইচ্ছুক। রচনাটি লিখে অনলাইন সংস্করনে প্রকাশ করলেন। এই রচনাটি যে পাতায় প্রকাশ হবে সেই পাতায় যত ধরনের বিজ্ঞাপন থাকবে তার শতকরা হারে বিজ্ঞাপন থেকে উপার্জিত টাকা সংক্রিয়ভাবে আপনার চিটিকা এবং গগুল এডসেন্স একাউন্টে চলে আসবে।
reviewme
এই সাইটটির মাধ্যমে রিভিউ করার জন্য বা সার্ভে করার জন্য। আপনার যদি অনলাইনে বস্নগ থাকে। তাহলে সেই বস্নগটি রিভিউ করার জন্য আপনি এই সাইটিতে আবেদন করতে পারবেন। আবেদনটি এপ্রুভ হয় এবং রিভিউকারীরা রিভিউকরে যে অর্থ উপার্জন হবে তার একটি অংশ আপনাকে দিয়ে দেওয়া হবে। তবে আমি এই সাইটটি থেকে আজ পর্যন্ত কোন অর্থ উপার্জন করতে পারিনি।
xomba
আপনি যে ধরনেরই পোষ্ট লিখুন এবং প্রকাশ করম্নন। সেই পোষ্টের সাথে যে সমসত্ম বিজ্ঞাপন থাকবে তার একটি অংশ আপনি পাবেন। অর্থাৎ এটি একটি গুগল এডসেন্স শেয়ারিং সাইট। যখন আপনার পোষ্টের আশে পাশে থাকা বিজ্ঞাপনে ভিজিটররা ক্লিক করবে তখন আপনি উপার্জিত হবেন।
Triond
আমার দেখামতে সবচেয়ে পছন্দনীয় সাইট এটি। এই সাইটির কয়েকশ ওয়েবসাইট রয়েছে। এরা অটোমেটিক বস্নগিং-এর মাধ্যমে আপনার পোষ্টটি তাদের যে কোন একটি ওয়েবসাইটে প্রকাশ করবে। সেখান থেকে উপার্জিত টাকা আপনাকে ওয়েস্টার্ন ইউনিয়ন ট্রান্সফারের মাধ্যমে প্রদান করা হবে। সেইসাখে এই সাইটটিতে গুগল এডসন্সে শেয়ারিং পলিসিও রয়েছে।
Hubpages
আপনি লিখুন আপনার যা পছন্দ তাই নিয়ে। এই সাইটটিতে প্রচুর পরিমাণে ভিজিটর আসে প্রতিদিন। গুগল পেজর‌্যাংকও ভাল। মাসিক প্রতিযোগিতার ব্যবস্থা আছে এখানে। এই সাইটির মূলত এডসেন্স শেয়ারিং সাইট। এখানে ক্লিক পড়ে অনেক, ইনকামও প্রচুর।

আরো বিস্তারিত জানতে পারবেন আমার ব্লগে