ক্যাটেগরিঃ রাজনীতি

 

তরুণ সমাজ আজ রাজনীতি বিমুখ। অনেকের সাথে আলাপ আর যোগাযোগের ফলাফল হতাশাজনক। এখন রাজনীতি করে বড়লোকরা। সেখানে সাধারন মানুষের সেখানে কি দাম? বড় রাজনিতিবিদ হওয়া থেকে এখন ছাত্র- ছাত্রীদের কাছে পড়াশুনা করে নিজের পায়ে দাঁড়ানো বেশি গুরুত্তপূর্ণ ।আর যেখানে শত উপায়ে নেতারা আয় রোজকার করে, যেখানে একটা পদবি মানে টাকার ভাণ্ডার। আর মরে সাধারন ছাত্র-জনতা।

আবার অনেক দলে নেতা অনেক কর্মী-সমর্থক নেই। টাকা দিয়ে লোকজন আনতে হয় মিছিল, জনসভা কারার জন্য। এছাড়াও অন্যান্য রাজনৈতিক সন্ত্রাসের কাজে টাকা দরকার। আমাদের দেশের টাকা আর ক্ষমতা পূজারী মানুষের দরকার রাষ্ট্রের ক্ষমতার গদি। পাঁচ কি দশ বছরের ক্ষমতার গদি বাবহারে যে আয় হয় তা ব্যবহার হয় আবার পরের বার ক্ষমতায় আসা পাকাপোক্ত করার জন্য।

নীতি আদর্শের রাজনীতি অনেক আগে বাংলাদেশ থেকে বিদায় নিয়েছে। প্রত্যেক দল তার আদর্শের প্রতি আহবান করে আর আহবান জোর গলায় হলেও, আদর্শ কি ইসলামে সমর্থন করে কিনা তা জানার কারোর কোন মাথা ব্যাথা নেই। আর বিভিন্ন দল তাদের দলের প্রতি আহবান জোর হলেও আল্লাহর কোরআন এবং রাসুল (সাঃ) আদর্শের প্রতি আহবান খুঁজে পাওয়া কঠিন।

আমাদের সকলের উচিত বাংলাদেশের প্রচলিত রাজনীতি থেকে দূরে থাকা আর কোন রাজনৈতিক দলকে সমর্থন না করা। আর বিশেষ করে বাংলাদেশে প্রচলিত গণতন্ত্র নামক কুফরি বিষয় থেকে নিজেকে দূরে রাখা। বাংলাদেশে প্রচলিত গণতন্ত্রে সকল ক্ষমতার মালিক জনগণ। আর ইসলামে সকল ক্ষমতার মালিক আল্লাহ। সকল মুসলিমের উচিত গণতন্ত্র নামক কুফরি বিষয় থেকে সাবধান থাকা।