ক্যাটেগরিঃ ধর্ম বিষয়ক

 

ইসলামিক বিভিন্ন দলের আহবান পাননি এমন লোক এখন কম আছে, বর্তমানে অনেক দল আছে তাদের মধ্যে জামাত ই ইসলামী, শিবির, তবলীগ জামাত, হেফাজতে ইসলাম নামের দল, মাজহাব মানার দল, পীর বাবাদের দল, বেদাতিদের দল আর আল্লাহর কোরআন ও  রাসূল (সা.) এর সঠিক হাদিস অনুসরণকারী দল। আমার বিচিত্র অভিজ্ঞতা সব দল থেকে আহবান পেয়েছি আর বিভিন্ন সময়ে ভ্রান্ত হয়েছি।

ইসলামের ভালো আলেমদের কাছ থেকে এ সকল দল সম্পর্কে জেনে সাবধান হলাম,বিস্তারিত জানতে ভালো ইসলামের আলেমদের পরামর্শ নিন।

অনেক দিন থেকে জামাত ই ইসলামী সম্পর্কে জানার আগ্রহ ছিল, আর তারা যে কোন প্রকারে ক্ষমতায় যেতে আগ্রহী এমন প্রকারের দল আর আবুল আলা মউদুদি আদর্শের অনেক প্রভাব তাদের মধ্যে।

অনেক ভালো কাজ করে তবলীগ জামাত। গাস্ত আর চিল্লার জন্য তাদের আহবান ছিল নিয়মিত।  ইসলামের ভালো আলেমদের কাছ থেকে তাদের পাঠ্য ফাযায়েলে আমল বই যার মধ্যে অনেক ভুল জানলাম।

ইন্টারনেটে একদিন বাংলা ইসলামিক লেকচার শুনতে গিয়ে হেফাজতে ইসলাম নামের দলের পীর মুরিদি বায়াত গ্রহন দেখলাম। এমন আজব বায়াত কি ইসলাম সমর্থন করে?

মুসলিমদের মধ্যে মাজহাব মানার দল অনেক, মাজহাব মানা নিয়ে দলা দলি সহ অনেক কিছু, জোরে আমিন বলা নিয়ে হুযুররা বিভক্ত।

পীর বাবাদের দলের আহবান আর বায়াত গ্রহনের আমন্ত্রন দিলেন এক ব্যাক্তি। সর্ট কার্ট জান্নাত অর্জন করতে তারা উস্তাদ।  উল্টো তাকে পীর বাবাদের দলের আকিদা ছাড়ার জন্য অনুরোধ করলাম।

বেদাতিদের দল বাংলাদেশের বিভিন্ন জায়গায় পেলাম, আল্লাহ তাদের সংশোধন করুন আমিন।

ইসলামের ভালো আলেমদের কাছ থেকে আল্লাহর কোরআন ও  রাসূল (সা.) এর সঠিক হাদিস ও সঠিক ইসলাম সম্পর্কে জানলাম, আল্লাহর কোরআন ও  রাসূল (সা.) এর সঠিক হাদিস হুজুরদের ভালো ভাবে জানা দরকার যাতে হুজুরদের দিয়ে সমাজে বিভ্রান্তি না ছড়ায়।

ইসলাম সম্পর্কে সকল বিভ্রান্তি বাদ দিয়ে আল্লাহ সবাইকে আল্লাহর কোরআন ও  রাসূল (সা.) এর সঠিক হাদিস অনুসরণকারী হওয়ার সুযোগ দান করুন, আমিন।