ক্যাটেগরিঃ ধর্ম বিষয়ক

 

অনেক সময় লেখনী শক্তির অপপ্রয়োগ ব্লগারদের নিরাপত্তাহীন করে, মুক্ত চিন্তা করার অধিকার নিয়ে বাড়াবাড়ি অনেক সময় সীমারেখা অতিক্রম করে যা কখনো নিজের কাছে ভালো মনে হলেও তা দুনিয়া ও আখিরাতের জন্য কতটা কল্যাণকর  তা চিন্তা করা উচিত।

ধর্ম অবমাননাকর লেখনী মানুষের জন্য পীড়াদায়ক ও যন্ত্রনার কারন তাই ব্লগারদের এমন লেখনী শক্তির ব্যবহার থাকা উচিত যাতে ধর্ম অবমাননাকর কিছু না থাকে আবার ভালো অনেক বিষয় আছে যা বর্তমান সময়ে আছে যা লেখার জন্য উপযুক্ত। আর বেলাইনে অর্থাৎ ইসলামের সঠিক লাইনে না থাকা হুজুর, মুরব্বি, পীর তাদের সংশোধন প্রতিনিয়ত চলছে। ভালো আলেমগন তাদের সংশোধনের জন্য কাজ করছেন।

সংবাদপত্রে আর টিভি মিডিয়ায় বলা হয় ব্লগার রা নিরাপত্তাহীন, এর কারন কি? নিজ হাতের কামাই সে নিজে অর্জন করে, ভালো লেখা কি কারোর জীবন নিরাপত্তাহীন করতে পারে? ভালো লেখনীর মাধ্যমে নিজের ও অপরের ভালো চাওয়া, যা মানুষের কখনো মানুষের যন্ত্রনার বা জীবনের নিরাপত্তাহীনতার কারন হতে পারে না।

বাংলাদেশে ও বিদেশে অনেক ভালো লেখক আছেন যাদের লেখা মানুষকে আনন্দ ও নতুন কিছু জানার সুযোগ তৈরি হয়, ব্লগার রা সাধারন লেখক তাদের উচিত ভালো লেখক হওয়ার চেষ্টা করা যা মানুষ ও মানবতার জন্য উপকারী।

লেখনী শক্তির অপপ্রয়োগ না করে নিজেরও অপরের ভালো প্রত্যাশা করি।