উৎসবমুখর পরিবেশে জাবি’র ৪৪তম ব্যাচের বর্ষপূর্তি উদযাপন

আসিফ মাহবুব
Published : 28 March 2016, 12:56 PM
Updated : 28 March 2016, 12:56 PM

'একতার বন্ধনে থাকবো মোরা একসাথে' এ স্লোগানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৪৪তম ব্যাচের শিক্ষার্থীরা উৎসব মুখোর পরিবেশে প্রথম বর্ষপূর্তি উদযাপন করেছে।


সোমবার (২৮মার্চ) ইতিহাস বিভাগ থেকে র‌্যালী বের হওয়ার মধ্য দিয়ে বর্ষপূর্তির কর্মসূচি শুরু হয়। পরে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা র‌্যালী নিয়ে ব্যাণ্ড বাজিয়ে রং মেখে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন  স্থান প্রদক্ষিণ করে। এসময় ক্যাম্পাস যেন নতুন রূপে সেজেছে।

সকলের গায়ে এক রংয়ের টি-শার্ট, রং মাখামাখির কারণে চেহারা চেনাটাই যেন কঠিন হয়ে পরেছিলো।

এ সময় শিক্ষার্থীদের কন্ঠে ছিল বিভিন্ন ধরনের আনন্দময় স্লোগান। যে স্লোগানে মুখরিত হয়ে উঠে পুরো ক্যাম্পাস। সাথে ব্যাণ্ডের সুরে সুরে নাচতো ছিলোই। এ যেন এক অন্যরকম জানবিবিকে দেখলাম। অমর হয়ে থাকুক ৪৪তম ব্যাচের আজকের এ দিনটি। অাগামীর পথচলা আরো আনন্দময় হয়ে উঠুক সে কামনাই থাকবে। ভাল থেকো ২৮ মার্চ।

বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে  ৪৪তম ব্যাচের শিক্ষার্থীরা বলেন, আমরা এই দিনে সবুজের এ রাজধানীতে এসেছিলাম। আজকে এক বছর পর আবার ঘুরে এলো সেই দিনটি। তাই আজ বর্ণিল আয়োজনে মধ্য দিয়ে দিনটিকে বরণ করে নিতে পেরে আমরা খুশি।

এদিকে ইতিহাস বিভাগ র‌্যালী শেষে করে কেক কেটে বর্ষপূর্তিকে বরণ করে নেয়। এসময় উপস্থিত ছিলেন ইতিহাস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক এটিএম আতিকুর রহমান, সহযোগী অধ্যাপক হোসনে আরা ম্যাম সহ ৪৪ ব্যাচের সকল শিক্ষার্থীরা।