ক্যাটেগরিঃ ভ্রমণ

.

খাগড়াছড়ি পার্বত্য জেলার পানছড়ি উপজেলাধীন লতিবান ইউনিয়নস্থ কংচাইরি পাড়ায় পাহাড়ের মাঝে আছে অসাধারণ প্রাকৃতিক রূপে অপূর্ব সুন্দর একটি পর্যটন কেন্দ্র ‘মায়াবিনীর লেক’। যার কথা হয়তো জানি না আমরা অনেকেই।

পাহাড়ি এলাকার মাঝেই পড়েছে লেকটি। তাই যেমন পরিচ্ছন্ন তেমনি সুন্দর পরিবেশ। আবার নিরাপত্তা নিয়ে কোনো দুশ্চিন্তাও নেই এখানে। খাগড়াছড়ি শহর থেকে এই লেকের দূরত্ব গাড়ি দিয়ে মাত্র ২০ মিনিটের পথ। তাই খাগড়াছড়ি ভ্রমণে এই জায়গাটি বাদ দেয়া যাবে না কোনোভাবেই।

 

চারিদিকে পাহাড়ের নৈস্বর্গিক সৌন্দর্য, উদার বিশাল আকাশ মনকে এমনিতেই ভরে তোলে নির্মল আনন্দে। শীতকাল হলেও কমতি নেই লেকের পানি। বর্ষাকালে ‘মায়াবিনীর’ লেকে উপচেপড়া পানি আপনাকে শিহরিত করবে। একই সাথে পাহাড় এবং পাহাড়ের গায়ে সূর্যাস্ত আপনার মনকে ভরিয়ে দিতে যথেষ্ট। লেকের পানির স্বচ্ছতা নিঃসন্দেহে মুগ্ধ করবে আপনাকে। লেকের মাঝে রয়েছে একটি সুন্দর দ্বীপ। দ্বীপের মধ্যে আছে পর্যটকদের জন্য একটি দর্শনার্থী বিশ্রামাগার। দ্বীপের মাঝ থেকে চারদিকে তাকালে আপনি ভুলে যাবেন যান্ত্রিক শহরের যত ক্লান্তি, শ্রান্তি। আরও রয়েছে নৌকায় ঘুরে বেড়ানোর ব্যবস্থা।

 

.

আপনি চাইলে নৌকায় ঘুরে বেড়াতে পারবেন লেকে। মাছ ধরতে পারবেন। বন্ধুরা মিলে বেড়াতে যেতে পারেন আবার পারিবারিক ভ্রমণের জন্যেও চমৎকার জায়গাটি। একা একা চুপচাপ নিজের সাথে সময় কাটাতে চাইলেও ‘মায়াবিনীর’ লেক মন্দ নয়। মোটকথা, জেলা শহরের খুব কাছেই আপনার সময়টি অসাধারণ কাটবে।

পূর্ব প্রকাশিত- ঢাকাটাইমস