ক্যাটেগরিঃ প্রকৃতি-পরিবেশ

 
haluaghat

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার আমতৈল ইউনিয়নের কোদালিয়াপাড়া গ্রামে আজ রোববার ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে মসজিদ, মাদ্রাসা , শিক্ষা প্রতিষ্ঠান, শতাধিক বাড়িঘরসহ কয়েক হাজার গাছপালা । এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কোদালিয়াপাড়ার উপর দিয়ে প্রবল ঘূর্ণিঝড়টি আবু বকরের বাড়ি থেকে শুরু হয়ে উত্তর দিকে প্রায় এক কিলোমিটার এলাকার বাড়িঘর ধ্বংসযজ্ঞে পরিণত করে । এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম জানান, ঘূর্ণিঝড়টি দিনের বেলায় হওয়ায় লোকজনের প্রাণহানি ঘটেনি। তবে বাড়িঘর বিধ্বস্ত হয়ে আনুমানিক কোটি টাকার সম্পদ বিনষ্ট হয়েছে। অপরদিকে, গত দুই দিন যাবৎ মুষলধারে বৃষ্টি থাকায় কয়েকশত মানুষ রাত্রিযাপন করছেন অতিকষ্টে। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জানান, এ পর্যন্ত স্থানীয় ইউপি সদস্য কাজিম উদ্দিন ছাড়া আর কেউ ঘটনাস্থল পরিদর্শনে আসেননি।

উপজেলা চেয়ারম্যান ফারুক আহমেদ জানান, শুনেছি মারাত্মক ঘূর্ণিঝড় হয়েছে। এ মূহুর্তে আমি ঢাকায় তাই ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের জন্য আমার প্রতিনিধি পাঠানো হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার আব্দুল আউয়াল জানান, আমিও ঢাকায় তবে খোঁজ খবর নিতে প্রতিনিধি পাঠানো হয়েছে।