ক্যাটেগরিঃ আইন-শৃংখলা

 
muktagacha(mymensingh) basmuktagacha(mymensingh) 2muktagacha(mymensingh)patrol car1muktagacha(mymensingh) patrol murge 2

মুক্তাগাছায় পেট্রোল বোমা ও আগুন আতংক। ময়মনসিংহের মুক্তাগাছায় এক সপ্তাহের ব্যবধানে একস্থানে পেট্রোল বোমা বিষ্ফোরন এবং আরেকস্থানে পেট্রোল বোমায় গাড়ি পুড়িয়ে দেয়ায় পরিবহন সংশ্লিষ্ট মালিক শ্রমিকদের মাঝে আতংক বিরাজ করছে । জানা যায় ,ময়মনসিংহ- উত্তরবঙ্গ সড়কের মুক্তাগাছার রামচন্দ্রপুর বাজার সংলগ্ন এলাকায় চলমান মুরগীর বাচ্চা বোঝাই কভার্ড ভ্যান থামিয়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দিয়েছে দুর্বৃত্তরা । আজ সোমবার ভোররাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটনায় দুর্বৃত্তরা । পেট্রোলের আগুনে কভার্ড ভ্যান গাড়িটি সম্পূর্ণরূপে পুড়ে গেছে । কভার্ড ভ্যান গাড়িতে থাকা ১১ হাজার মুরগী দগ্ধ হয়ে মারা গেছে ।ঘটনাস্থলে অবস্থানরত মুক্তাগাছা থানা পুলিশের এসআই দেলোয়ার ও এসআই জাহিদ জানান , গাজিপুরের মাওনার কাজি ফার্মের মুরগী বোঝাই কভার্ড ভ্যান গাড়িটি নং কুষ্টিয়া – অ ১১- ০০০৮ এই সড়কের মুক্তাগাছার কালিবাড়ি বাজারে আসছিলো । ঘটনা ঘটানোর আগে সড়কের পাশে অবস্থিত একটি স’মিলে থাকা গাছের গুড়ি সড়কে ফেলে রাখে দুর্বৃত্তরা । ময়মনসিংহ থেকে ছেড়ে আসা গাড়িটি ঘটনাস্থল রামচন্দ্র বাজার এলাকায় আসলে সোনারগাঁও সড়ক হয়ে মোটর সাইকেল যোগে এসে ১০/১৫ জন মুখোশধারী যুবক লাঠি সোটা ও পেট্রোল বোমা নিয়ে কভার্ড ভ্যান গাড়িটির গতিরোধ করে । কভার্ড ভ্যান গাড়িটির চালক লক্ষীপুরের বাসিন্দা আব্দুর রহমান (৩০) ও হেলপার বরিশালের খোরশেদকে নামিয়ে দিয়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দিয়ে কেটে পড়ে । এসময় ঐ সড়কে পুলিশ পেট্রোল ডিউটিতে ছিলো । মুক্তাগাছা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কামাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এব্যাপারে মামলার প্রস্তুতি চলছে ।

অপরদিকে মুক্তাগাছা শহরে অবস্থিত পুলিশ ফাড়ি সংলগ্ন ফায়ার সার্ভিস কার্যালয়ে ঢুকে এবং পৌর বাস টার্মিনালে পাকিংরত একটি বাসে পেট্রোল বোমা নিক্ষেপের ঘটনা ঘটিয়েছে দুর্বৃত্তরা । গত সোমবার রাত ২টা ৫০ মিনিটের দিকে এ ঘটনা ঘটানো হয় । ফায়ারসার্ভিস ও পুলিশ সূত্র জানায় , ১৫/২০ জনের একটি সংঘবদ্ধ দুবৃৃত্ত ঐ সময় ফায়ার সার্ভিস কার্যালয়ে ঢুকে পড়ে । দুর্বৃত্তরা ফায়ার সার্ভিসের কার্যালয়ে পাকিংরত গাড়ি নং ঢাকা মেট্রো -শ-১৪-০১৭৫ লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করে । এতে গাড়ির একাংশ এবং কার্যালয়ে দেয়াল পুড়ে যায় । এসময় ফায়ার সার্ভিসের কমীর্ মিজানুর রহমান ও ওমর আলী ঘটনাস্থলে এলে তাদেরকে ধর ধর বলে তাড়া করে দুর্বৃত্তরা । পালাতে গিয়ে ঐদুজন আঘাতপ্রাপ্ত হন । দুর্বৃত্তরা ফায়ার সার্ভিসে পেট্রোল বোমা নিক্ষেপের পর রাস্তার উল্টোপাশে পৌর বাস টার্মিনালে পাকিংরত পার্থ এক্সপ্রেস নামের বাসের (নং ঢাকা মেট্রো ব-১১-৫৩০৩) ভেতর ঢুকে পড়ে পেট্রোল বোমা বিষ্ফোরণ ঘটায় । এতে বাসের সিট পুড়ে যায় ও চারপাশের গ্লাস ভেঙ্গে বাসটি মারাত্নক ক্ষতিগ্রস্থ হয় । ঘটনাস্থলে অবস্থানরত মুক্তাগাছা থানার এসআই রফিক জানান, বাসটিতে পেট্রোল বোমা নিক্ষেপের আগেই বাসে অবস্থানরত হেলপার বাস থেকে নিরাপদে যেতে সক্ষম হন । মুক্তাগাছা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কামাল হোসেন জানান, এব্যাপারে মুক্তাগাছা উপজেলা চেয়ারম্যান জাকারিয়া হারুনসহ অর্ধশতাধিক বিএনপি ও শিবির নেতা কর্মীদেরনামে ও অজ্ঞাত দেখিয়ে মামলা দায়ের করা হয়েছে । ইতিমধ্যে ৩ জনকে আটক করা হয়েছে ।শান্ত মুক্তাগাছায় একি পরিবেশ তৈরি করা হচ্ছে । এপ্রশ্ন এখন মুক্তাগাছাবাসীর ।