ক্যাটেগরিঃ স্বাধিকার চেতনা

 

26
ময়মনসিংহের মুক্তাগাছায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৫ উদ্যাপন আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়।

মুক্তাগাছা উপজেলা প্রশাসন ও পৌরসভার উদ্যোগে মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ,আওয়ামীলীগ, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দল, পুলিশ আনসার ভিডিপি , স্কাউট, সকল শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজি সাংস্কৃতিক সংগঠনের অংশগ্রহনে দিবসটি পালন করা হয় ।

রাত ১২টা এক মিনিটে থানার সামনে ৩১বার তোপধ্বনির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ সূচনা করা হয় । একই সময়ে পৌরসভা চত্বর ও নতুন বাজার রক্তিম স্বাধীনতা ভাষ্কর্য ও মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করা হয় ।

সকালে আরকে উচ্চ বিদ্যালয় খেলার মাঠে কুচকাওয়াজ , শারীরিক কসরত , মুক্তিযোদ্ধা বধ্যভূমিতে শহীদ মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয় ।সিনেমা হলে বিনামূল্যে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচিত্র প্রদর্শন , হাসপাতাল, এতিমখানা ও থানা হাজতখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয় । মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা ।

সুবিধাজনক সময়ে ধর্মীয় প্রতিষ্ঠানে মোনাজাত ও প্রার্থনা, মহিলা পুরুষদের সুবিধাজনক প্রতিযোগীতা , মুক্তিযোদ্ধা বিষয়ক প্রতিযোগীতা , সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা
…………………….
ময়মনসিংহের মুক্তাগাছায় মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৫ উদ্যাপন উপলক্ষে ৪১৫ জন মুক্তিযোদ্ধাকে এ সংবর্ধনা দেয়া হয় । উপজেলা প্রশাসনের উদ্যোগে আজ বৃহস্পতিবার দুপুরে বীর মুক্তিযোদ্ধা হযরত আলী অডিটরিয়ামে (উপজেলা পরিষদ মিলনায়তন) সংবর্ধনা ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মুক্তাগাছার এমপি ও তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য সালাহ্ উদ্দিন আহমেদ মুক্তি । উপজেলা নির্বাহী কর্মকর্তা ড. উম্মে আফসারী জহুরা এর সভাপতিত্ব বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আজিজা রহমান , আওয়ামীলীগ নেতা সত্য স্বপন চক্রবর্তী , আজিজুল হক ইদু, আক্কাস আলী ,উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আবুল কাশেম, ডেপুটি কমান্ডার রেজাউল করিম জিন্নাহ প্রমুখ ।