ক্যাটেগরিঃ খেলাধূলা

মাহমুদুল্লাহ রিয়াদ
ময়মনসিংহের কৃতি সন্তান বিশ্বকাপ ক্রিকেটে বংলাদেশে প্রথম সেঞ্চুরিয়ান মাহমুদুল্লাহ রিয়াদকে আজ মঙ্গলবার নিজভূমি ময়মনসিংহ সার্কিট হাউজ মাঠে জেলা প্রশাসনের আয়োজনে ও জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় গণ সংবর্ধনা দেওয়া হয়েছে ।

জেলা প্রশাসক মুস্তাকীম বিল্লাহ ফারুকীর সভাপত্বিতে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান। সংবর্ধনা অনুষ্ঠানে ময়মনসিংহের কৃতি সন্তান মাহমুদুল্লাহ রিয়াদকে ফুলের তোরা উপহার দিয়ে শুভেচ্ছা জানান জেলা আওয়ামীলীগের সভাপতি ও ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান।

জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক মুস্তাকীম ফারুকী, জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে সাজ্জাদ জাহান চৌধুরী (শাহীন), পৌরসভার পক্ষ থেকে পৌর মেয়র মো: ইকরামুল হক টিটুসহ বিভিন্ন স্কুল কলেজ ও ক্লাবের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়। সংবর্ধনা অনুষ্ঠানে ধর্মমন্ত্রী আলহাজ্ব মতিউর রহমান এক বক্তব্যে বলেন, শেখ হাসিনার নের্তৃত্বে ক্রীড়া ক্ষেত্রে বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে।

বাংলাদেশের দামাল ছেলেরা ইতিমধ্যে বিশ্বের বিভিন্ন টুর্নামেন্টে অংশ নিয়ে বিশ্বের মানচিত্রে স্থান করে নিয়েছে । যা আমাদের গৌরবের বিষয়। ইতিমধ্যে বিশ্বকাপ টুর্নামেন্ট সহ বিভিন্ন টুর্নামেন্টে বাংলার টাইগাররা ভারত, পাকিস্তান, ইংল্যান্ড, অস্ট্রোলিয়াকে পরাজিত করেছে । বাংলার টাইগাররা একদিন বিশ্বকাপ জয় করবে।

জেলা প্রশাসক মুস্তাকীম ফারুকী বলেন, রিয়াদের জেলায় জেলা প্রশাসকের দায়িত্ব পালন করায় নিজেকে গৌরববোধ করছি। পাশাপাশি জেলা প্রশাসন ও ক্রীড়া সংস্থার পক্ষ থেকে রিয়াদকে সংবর্ধনা দেওয়া ছিল আমাদের দায়িত্ব। তিনি বলেন, ভবিষৎএ আরো সানোয়ার , সাইফুল, রিয়াদের মত খেলোয়াড় সৃষ্টি হবে ।

ময়মনসিংহ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সভাপতি ও ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামুল হক টিটু বলেন, রিয়াদের মত ক্রিকেটারের আবিষ্কার আজ দেশ ও জাতি গর্বিত। মাহমুদুল্লাহ রিয়াদ তার বক্তব্যে বলেন ক্রিকেটে বাংলাদেশের দলের সার্ফল্য আরো বেশি দূরে নয়, বিশ্বকাপট্টফি এক দিন এদেশে আসবেই।

অনুষ্ঠান পরিচালনা করেন, জেলা ক্রিড়া সংস্থার সাধারন সম্পাদক সাজ্জাদ জাহান চৌধুরী (শাহীন)।

এর আগে মাহমুদুল্লাহ রিয়াদকে ময়মনসিংহ শহরস্থ হিন্দুপল্লী নিজ বাসভবন থেকে ঘোড়ার গাড়িতে চড়িয়ে মটর সাইকেল শোভা যাত্রা ময়মনসিংহ শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মটর মালিক সমিতির সভাপতি আলহাজ্ব মনতাজ উদ্দীন মন্তা, জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন চৌধুরী, মহিলা ডিগ্রি কলেজের অধ্যাপক গোলাম সারোয়ার, রাইফেল ক্লাবের সাধারণ সম্পাদক আলহাজ্ব এহতেশামুল আলম, জেলা পরিষদের সচিব মোহাম্মদ আব্দুল আউয়ালসহ জেলা ক্রীড়া সংস্থার ও প্রশাসনের উদ্ধর্তন কর্মকর্তা কর্মচার্রী, বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক,শিক্ষিকাবৃন্দ, রিয়াদের পিতা-ওবায়েদউল্লাহ, দুই ভাই রানা, রাজু ও চাচা, মো: সুল্লিমুল্লাহ বাবু প্রমুখ।

সংবর্ধনা অনুষ্ঠানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।