ক্যাটেগরিঃ আর্ত মানবতা

 

ময়মনসিংহে বাঁচতে চায় দুই সন্তানের জননী ময়মনসিংহ পৌরসভাধীন নওমহল এলাকার দরিদ্র গৃহবধূ রিনা দে (৪৮) । ব্যয়বহুল চিকিৎসার অভাবে দিন দিন মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছেন তিনি । হার্টের একটি ভাল্ব ইতোমধ্যে পুরোপুরি নষ্ট হয়ে গেছে তার।

জরুরীভিত্তিতে নষ্ট বাল্বটি প্রতিস্থাপন করা সম্ভব না হলে তাকে বাঁচানো যাবে না এমনই অভিমত চিকিৎসকের । বিগত দশ বছর ধরে রিনা দের হার্টের চিকিৎসা করাতে গিয়ে তার পবিরার নিঃস্ব হয়ে পড়েছে। ময়মনসিংহের নওমহল সারদা ঘোষ রোডের ৪২ নম্বর বাড়ির বাসিন্দা রিনা দে এত দিন ধরে ওষুধপত্র খেয়ে চিকিৎসা চালিয়ে এলেও বর্তমানে তার অবস্থা সংকটাপন্ন।

 

বর্তমানে ময়মনসিংহ মেডিকেল কলেজ ও হাসপাতালের কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক এম সাইফুল বারীর অধীনে চিকিৎসাধীন তিনি। তার চিকিৎসকের পরামর্শ অতি দ্রুত রিনা দের ভাল্ব প্রতিস্থাপন করা না হলে তিনি যে কোনো সময় মারা যেতে পারেন। তার চিকিৎসার জন্য অন্তত ছয় লাখ টাকা প্রয়োজন বলে জানিয়েছেন সংশ্লিষ্ট চিকিৎসক।

ময়মনসিংহ জেলাধীন গৌরীপুরে ডেলটা স্পিনার্স লিমিটেডে স্বল্প বেতনে কর্মরত তার স্বামীর পক্ষে এত টাকা জোগাড় করা কোনোভাবেই সম্ভব নয়। এ জন্য তিনি সমাজের বিত্তবান ও হৃদয়বান ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন।

রিনা দের দুই ছেলে এবং এক মেয়ে তাদের মায়ের এই অবস্থায় মানসিকভাবে ভেঙ্গে পড়েছেন। তারাও তাদের মায়ের চিকিৎসা সহায়তায় এগিয়ে আসার অনুরোধ জানিয়ে আশা প্রকাশ করেছেন। সকলে সম্মিলিতভাবে এগিয়ে এলে তার মমতাময়ী মা প্রাণে বেঁচে যাবেন সেই সঙ্গে রক্ষা পাবে একটি পরিবার।

সাহায্য পাঠানোর ঠিকানা

কমল চন্দ্র দে

সঞ্চয়ী হিসাব নম্বর ০২০০০০১০৩৮৩৭৬ অগ্রণী ব্যাংক প্রধান শাখা ময়মনসিংহ।