ক্যাটেগরিঃ আইন-শৃংখলা

 

SAM_6618
ছবি ক্যাপশন : পদদলিত হয়ে নিহত ২৭ জনের পরিবারের এবং আত্নীয়স্বজনের মাঝে নগদ অর্থ বিতরণ করেন ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান।

ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান যাকাতদানকারীদের যাকাতের টাকা ও শাড়ি এখন থেকে রাষ্ট্রীয় ভান্ডারে জমা দেয়ার আহবান জানিয়ে বলেছেন, যাকাতের টাকা বা শাড়ি রাষ্ট্রীয় ভান্ডারে জমা দেয়া হলে , আইন-শৃংঙ্খলা বাহিনীর মাধ্যমে তা অসহায় দরিদ্রদের মাঝে বিতরণ করা যাবে । তখন ময়মনসিংহের মত এমন স্পর্শকাতর ঘটনা আর ঘটবে না।

আজ রবিবার ময়মনসিংহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ইসলামী ফাউন্ডেশন এর পক্ষ থেকে ময়মনসিংহে নিহত ২৭ জন পরিবারের মাঝে নগদ দশ হাজার করে টাকা বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষনে ধর্মমন্ত্রী এ আহবান জানান । ধর্মমন্ত্রী স্বজন হারা পরিবারদের সমবেদনা জানিয়ে জেলা প্রশাসককে তড়িৎ ব্যবস্থা নেয়ার জন্য ধন্যবাদ জানান ।

উল্লেখ্য যে, ময়মনসিংহ শহরস্থ অতুল চক্রবতী রোডে যাকাতের টাকা ও শাড়ি বিতরণকালে পদদলিত হয়ে ২৭ জনের মৃত্যু হয় । পাশাপাশি নারী ও শিশু সহ ২০ জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় । গত শুক্রবার ১০জুলাই ভোর ৫ টায় অতুল চক্রবতী রোডের ধনকুব মালিক শামিম তালুকদারের নূরানী জর্দার ফ্যাক্টরীর যাকাতদাতা শামিমের ফ্যাক্টিরীতে এ ঘটনাটি ঘটে।

নগদ টাকা বিতরণী অনুষ্ঠানে হামিদা (৪৪) স্বামী-হায়দার আলী চরপাড়া, ময়মনসিংহ। খোদেজা বেগম (৫০),স্বামী আ: ছালেক, থানারঘাট বালুচর ময়মনসিংহ। ছিদ্দিক (১২), পিতা: সিরাজুল ইসলাম,পাটগুদাম ময়মনসিংহ। লামিয়া (৫), পিতা: কৃষ্ণ মিয়াসহ পদদলিত হয়ে নিহত পরিবার স্বজনদের হাতে ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান ২৭ জনের মাঝে নগদ অর্থ তুলে দেন।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মঈনুল হক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মল্লিকা খাতুন, উপজেলা নির্বাহীর অফিসার আ,ন,ম ফয়জুল হক, কোতোয়ালি মডেল থানা ইনচার্জ মো: কামরুল ইসলাম, মটর মালিক সমিতির সভাপতি আলহাজ্ব মনতাজ উদ্দিন মন্তা, জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক রেজাইল হাসান বাবু, ধর্মমন্ত্রী এ,পি,এস আলহাজ্ব আবু সাঈদসহ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রট বৃন্দ উপস্থিত ছিলেন।

ময়মনসিংহে যাকাতদানকারীসহ ৭জন ৩ দিনের রিমান্ডে
SAM_6640
ছবি ক্যাপশন : আদালতে রিমান্ডের আসামি

শুক্রবার ময়মনসিংহ শহরস্থ অতুল চক্রবর্তী রোডের নূরানী জর্দা কোম্পানী মালিক শামিম এর নেত্বত্বে যাকাতের শাড়ি বিতরণকালে পদদলিত হয়ে ২৭ জন নিহত ও ২০জন শিশু নারী আহত হয়। শনিবার কোতোয়ালি মডেল থানা কর্তৃপক্ষ নূরানী জর্দা কোম্পানী মালিক শামিম তালুকদারসহ আসামী ৭জনকে সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠান।

আজ রবিবার ১নং আমলি আদালত উভয় পক্ষের শুনানি পর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন । এরা হলেন ১। শামিম তালুকদার (৬০), পিতা: মৃত তাকি মিয়া। ২। মো: হেদায়েত (৩২), ৩। মো: ইকবাল(৪০), ৪। আরমান হোসেন (৩৫), ৫। আলমগীর হক (৩২), ৬। পারভেজ (৩২), ৭। আব্দুল হামিদ (৩৪) ৮। আসাদুল হক (৩২)।

——————————————-
আটককৃতদের মুক্তির দাবিতে মিছিল

SAM_6641
এদিকে আদালতের ৩দিনের রিমান্ড আদেশের পর নূরানী জর্দা কোম্পানীর নারী ও পুরুষ শ্রমিকরা নূরানী কোম্পানী মালিকসহ অন্যান্যদের মুক্তির দাবিতে আদালত পাড়ায় মিছিল করে । মিছিল শেষে জেলা প্রশাসক কার্যালয়ে অবস্থান নেয় মিছিলকারিরা ।