ক্যাটেগরিঃ প্রশাসনিক

 

মুক্তাগাছায়
444444444
ময়মনসিংহের মুক্তাগাছায় দুই দিনব্যাপী তথ্য মেলার উদ্বোধন করা হয়েছে ।

আজ রবিবার সকাল ১০টায় মেলার উদ্বোধন করেন , মুক্তাগাছার এমপি ও তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমদ মুক্তি ।

সচেতন নাগরিক কমিটি (সনাক) ও দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) আয়োজিত উপজেলা প্রশাসন ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) সহযোগীতায় রাম কিশোর মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অধ্যাপক আইয়ুব খানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন তথ্য কমিশনের কমিশনার নেপাল চন্দ্র সরকার ।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এএসএম জাকারিয়া হারুন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ড. উম্মে আফছারী জহুরা । অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন অধ্য স্বপন দাস, মলিনা রানী দত্ত, অধ্যাপক আক্তারুজ্জামান, করুনা কিশোর চক্রবর্তী , মাহবুবুল আলম রতন প্রমুখ।

মেলায় ৩৪টি স্টল অংশ নেয় ।
প্রধান তথ্য কমিশনার নেপাল চন্দ্র সরকার বলেছেন, ‘দেশে সর্বস্তরে দুর্নীতি প্রতিরোধ, টেকসই উন্নয়ন ও গণতন্ত্র সমুন্নত রাখতে জনগণকে সচেতন হতে হবে। এর মধ্য দিয়ে তথ্য অধিকার আইনের সঠিক প্রতিফলন ঘটাতে হবে।’ রবিবার মুক্তাগাছার আর কে মডেল হাই স্কুল প্রাঙ্গণে দুই দিন ব্যাপী তথ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

এ সময় তিনি বিভিন্ন অফিসের কর্মকর্তাদেরকে যথাযথ প্রক্রিয়ায় সঠিক তথ্য প্রধানের আহবান জানান।