ক্যাটেগরিঃ আইন-শৃংখলা

 

অনেক আগে সিনেমার পর্দায় দেখেছি যাদুকর জাম্মু তার মাথা ঘষে বলছে, ওকে ধরে নিয়ে আয় , ওমনি মুহুর্তের মধ্যেই যাদুকরের চেলারা নায়কের মা বোনকে ধরে এনে যাদুকর জাম্বুর সামনে হাজির করেছে । তখন ঘোড়ায় করে তাদের আনা হতো । হত্যা করা হতো গলা টিপে অথবা তলোয়ার দিয়ে ।

এখনও আলখেল্লা পরা যাদুকর জাম্বুর কেরামতি ছিল দেখার মত।যাদুকর বা যাদুকরদেরকে দেখা যায় কল্পকাহিনীতে। আধুনিক কল্পকাহিনীতে একজন যাদুকর কোন অলৌকিক উপায়ে তার যাদুকরী ক্ষমতার অধিকারী হন । কখনো কখনো উত্তরাধিকার সূত্রে একটি বিশেষ ক্ষমতা হিসেবে যাদুকরী ক্ষমতা লাভ করেন। এটি একটি অলৌকিক ক্ষমতা, মঞ্চে দেখানো হাত সাফাই বা ঐন্দ্রজালিক কার্যকলাপ থেকে এটি ভিন্ন।

এতো গেলো সিনেমার যাদুকর । এবার বাস্তবতায় সে যাদুকর গ্রুপটিকে দেখছি, তারা ঘোড়ার বদলে মোটরসাইকেলে এসে চাপাতি অথবা পিস্তল ঠেকিয়ে হত্যা করছে ।সিসি কেমেরার ফুটেজে দেখা যাচ্ছে তাদের । কিন্তু তাদের চেহারা অস্পষ্ট ।

প্রশ্ন জাগে, ওরা কি যাদুকর! আগের সেই ছবিগুলিলে যাদুকর জাম্বুকে সামাল দেয়ার মত, নায়ক ওয়াসিম ছিলো । এখনকার যাদুকরদের সামাল দেয়ার মত নায়ক কি ঘুমিয়ে আছেন? জাগো হে নায়ক, বাঁচাও এই যাদুকরদের কবল থেকে ।