ক্যাটেগরিঃ আইন-শৃংখলা

 

ময়মনসিংহে ত্রিশালে এবং ভালুকায় বজ্রপাতে ২ জন নিহত এবং একই পরিবারে ৩ জন আহত হয়েছেন। অপরদিকে গফরগাঁওয়ে বিদ্যুৎস্পৃষ্ট ও সড়ক দুর্ঘটনায় ২ জনের মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছে আরও ১ জন। শুক্রবার ও বৃহস্পতিবার রাতে এ ঘটনাগুলি ঘটে।

ময়মনসিংহে ভালুকায় বজ্রপাতে রিয়াদ (১৪) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে। এ সময় নিহতের বাবা, মা ও ছোট বোন আহত হয়েছেন।

মৃতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাতের খাবার শেষে উপজেলার রাজৈ ইউনিয়নের পাইলাব গ্রামের নঈম উদ্দিন তার পরিবারের সদস্যদের নিয়ে একটি মাটির তৈরি টিনসেট ঘরে ঘুমানোর প্রস্তুতি নিচ্ছিল। এ সময় আবহাওয়া খারাপ করে হঠাৎ বজ্রপাত হয় এবং তাদের ঘরের উপর প্রচণ্ড শব্দে বজ্রপাতের ঘটনা ঘটে। এতে নঈম উদ্দিনের ছেলে কিশোর রিয়াদ বুকে আঘাতপ্রাপ্ত হয়ে ঘটনাস্থলেই মারা যায়। এ সময় নঈম উদ্দিন (৪৫), স্ত্রী নুরজাহান (৩৫) ও শিশু কন্যা শাপলা (৯) আহত হয়।

এছাড়াও ত্রিশালে নিহত আব্দুছ ছালাম (৩৫) উপজেলার সাখুয়া ইউনিয়নের বীররামপুর গ্রামের আব্দুর ছাত্তারের ছেলে।

এলাকাবাসী জানায়, বৃহস্পতিবার রাত আটটার দিকে উপজেলার সাখুয়া ইউনিয়নের ফরাজী বাড়ি থেকে ছালাম পার্শ্ববতী দোকানে যাচ্ছিলেন।

গফরগাঁওয়ে বিদ্যুৎস্পৃষ্ট ও সড়ক দুর্ঘটনায় ২ জনের মৃত্যু হয়েছে । এসময় আহত হয়েছে আরও ১ জন ।

নিহতের স্বজন, এলাকাবাসী ও হাসপাতাল সূত্রে জানা যায়, শুক্রবার দুপুরে উপজেলার রাওনা ইউনিয়নের পাঁচুয়া গ্রামের আল আমীন তাদের ফসলের জমিতে কাজ করার সময় সেখানে পল্লী বিদ্যুতের বৈদ্যুতিক খুটির টানা জিআই তারে বিদ্যুতায়িত হন। পরে তাকে উদ্ধারে প্রতিবেশী কবির হোসেন এগিয়ে এলে তিনি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান। এসময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আল আমীন নামের একজনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে ।

এদিকে, গফরগাঁও-ভালুকা সড়কের ধোপাঘাট এলাকায় ব্যাটারিচালিত অটোরিকশায় চাপা পড়ে আব্দুল্লাহ নামে পাঁচ বছরের এক স্কুলছাত্র শিশুর মৃত্যু হয়েছে । নিহত স্কুলছাত্র আব্দুল্লাহ উপজেলার রাওনা ইউনিয়নের ধোপাঘাট গ্রামের সিদ্দিকুর রহমানের ছেলে। গফরগাঁও থানার অফিসার ইনচার্জ একে কে এম মাহাবুব আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ।