ক্যাটেগরিঃ জনজীবন

চলার পথে রাস্তার পাশে অসংখ্য অসহায় মানুষ আমাদের চোখে পড়ে । এই অসহায় মানুষদের ফ্যাল ফ্যাল দৃষ্টি কারো নজরে নেন, আবার কেউ দেখেও না দেখার ভান করেন । কিন্তু নজর এড়ায় না তাদের, যারা প্রকৃতপক্ষে একজন দরদী মানুষ । তেমনই একজন ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা জুলকায় নায়ন ।
uno
সম্প্রতি তিনি গাড়িতে চেপে সরকারি কাজে যাচ্ছিলেন উপজেলার একটি ইউনিয়নে। রাস্তায় পাশে একজন নারীকে ক্ষুধার্ত অসহায় অবস্থায় দেখতে পেলেন । ওমনি থমকে দাঁড়ালেন তিনি । তার গাড়িতে থাকা যেটুকু খাবার ছিলো তাই নিয়ে এগিয়ে গেলেন। সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন তিনি।

চলার সময় পথে -ঘাটে এমন অনেক অসহায়ের করুণ আর্তি আমাদের চোখে পড়ে । আমরা কয়জনই বা তাদেরকে সহযোগীতায় এগিয়ে যাই । সেই দৃষ্টিতে মুক্তাগাছার ইউএনও একজন অনুকরনীয় – অনুসরনীয় দৃষ্টান্ত স্থাপন করলেন । প্রমাণ দিলেন, সত্যিই তিনি একজন দরদী মানুষ। সৃষ্টির প্রতি রহম বা দয়া করলে স্রষ্টার দয়া-করুণা-রহমত লাভ করা যায়। অসহায় মানুষের পাশে দাঁড়ানোই মানবিকতার বহি:প্রকাশ। সমাজের অবহেলিত, বঞ্চিত মানুষের পাশে সর্বাত্মকভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া হচ্ছে আমাদের নৈতিক দায়িত্ব ও কর্তব্য।