ক্যাটেগরিঃ প্রশাসনিক

 

ময়মনসিংহে মুক্তাগাছায় কুমারগাতা ইউনিয়নের সত্রাশিয়া- সাতাশিয়া সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কার না করায়, চরম দূর্ভোগের শিকার থেকে বাঁচাতে স্থানীয় ইউপি মেম্বার নিজেই স্বেচ্ছাশ্রমে রাস্তাটির ভাঙা অংশ সংস্কার করছেন।

muktagachamymensinghvoluntary-labor-road-reformationমুক্তাগাছা (ময়মনসিংহ) : ইউপি মেম্বার স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার

স্বেচ্ছাশ্রমদানকারি ৪নং কুমারগাতা ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের মেম্বার শামিম বলেন, আসন্ন দুর্গাপূজা উপলে হাজার হাজার ভক্তবৃন্দ এবং বহু মানুষের চলাচলের একমাত্র এ রাস্তাটি দীর্ঘদিন ধরে সংস্কার না করায় চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। অসুস্থ লোকজন ও গর্ভবতী মহিলাদের হাসপাতালে নিতে সব চেয়ে বেশী বিপাকে পড়েন তারা।

এছাড়া স্কুল কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। চার গ্রামের লোক এ রাস্তা সংস্কারের জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের কাজে দাবী জানালেও অজ্ঞাত কারণে রাস্তাটি সংস্কার করা হয়নি। ফলে দুর্ভোগ থেকে রা পেতে নিজ দায়িত্বেই রাস্তাটির ভাঙ্গা অংশে স্বেচ্ছাশ্রমে সংস্কার করতে কুদাল ও সুড়কি নিয়ে কাজ করছি।

muktagachamymensinghvoluntary-labor-road-reformation2

আলাপকালে স্থানীয় এই ইউপি সদস্য শামিম স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কারের বিষয়ে বলেন, অত্রাঞ্চলে এই সড়কের পাশে প্রতিবছর সতাশিয়া এলাকায় বৃহৎ আয়োজনে দুর্গাপূজা অনুষ্ঠিত হয়ে থাকে। ভক্তবৃন্দ এবং দর্শনার্থীরা যাতে নির্বিঘ্নে এই সড়কে চলাচল করতে পারেন তাই নিজেই রাস্তার ভাঙা অংশ সংস্কারের কাজ হাতে নিয়েছি। স্থানীয় স্কুল শিক্ষক তাজুল ইসলাম বলেন, এই ইউপি মেম্বার একজন অনুকরণীয় ব্যক্তি । এলাকাবাসীর সুখে- দুখে তাকে যেকোন কাজে আমাদের পাশে পাই।