ক্যাটেগরিঃ ধর্ম বিষয়ক

ময়মনসিংহ সদর উপজেলাসহ জেলার সর্বত্র সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা মহাধূমধামে এবং ভাবগাম্ভীর্য ও প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে মঙ্গলবার রাতে সমাপ্ত হয়েছে। চারদিন বাপের বাড়িতে কাটিয়ে ফের উমা কৈলাশ ফিরে গেছেন ।
puja1
ময়মনসিংহ পৌরসভার ব্রহ্মপুত্র নদের কাচারিঘাটে প্রতিমা বিসর্জনকালে উপস্থিত ছিলেন, ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত ডিআইজি ড. আক্কাস উদ্দিন, জেলা প্রশাসক মো: খলিলুর রহমান, জেলা পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম, পৌর মেয়র মোঃ ইকরামুল হক টিটুসহ জেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ ।
puja2
প্রতিমা বিসর্জন পরিদর্শনকালে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বলেন, ঐক্য, পরমতসহিষ্ণুতা আর ধর্ম-নিরপেক্ষতার চর্চা এ দেশের মানুষের অনন্য বৈশিষ্ট্য। সারাদেশে শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা অনুষ্ঠিত হওয়ার মধ্য দিয়ে আমরা আবারও প্রমাণ করতে সক্ষম হয়েছি বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতি দেশ ।
puja3
তিনি আরো বলেন, প্রতিবছরের মত এবারও সারাদেশে যথাযথ উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্য, নানা অনুষ্ঠানাচারের মধ্য দিয়ে সাড়ম্বরে দুর্গাপূজা উদযাপিত হয়েছে বাঙালি হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা। লক্ষ্য সমাজে অন্যায়, অবিচার, অশুভ ও অসুরশক্তি দমনের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠা।
puja4

সারাদেশে ২৯ হাজার ৩শ’ ৯৫টি মণ্ডপে দুর্গাপূজা সুষ্ঠুভাবে সম্পন্ন এবং ধর্মীয় ভাব-গাম্ভির্যের মধ্যদিয়ে বিসর্জন অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় ধর্মমন্ত্রী সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।